শনিবার ১৮ মে ২০২৪, জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারাল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ০৯:২৯, ৪ মে ২০২৪

আপডেট: ১২:৫২, ৪ মে ২০২৪

জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারাল বাংলাদেশ

ছবি: ইন্টারনেট

চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজের খেলা জয় দিয়ে শুরু করলো স্বাগতিক বাংলাদেশ। প্রথম খেলায় সফরকারীদের ৮ উইকেটে হারিয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেলো নাজমুল হোসেন শান্তর দল। 

জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে জিম্বাবুয়ের দেওয়া ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি স্বাগতিকদের। রান খড়ায় ভোগা ওপেনার লিটন দাস আউট হন মাত্র ১ রানে। এরপর তানজিদ তামিমকে সাথে নিয়ে  প্রাথমিক চাপ সামাল দেন অধিনায়ক নাজমুল শান্ত। তামিম ও শান্ত মিলে গড়েন ৫২ রানের জুটি। মাঝে দুই দফায় বৃষ্টি নামলে প্রায় ঘন্টা খানেক খেলা বন্ধ থাকে।

অধিনায়ক নাজমুল শান্ত ২১ রানে আউট হলেও অভিষেক ম্যাচে ফিফটি তুলে নেন তানজিদ তামিম। তার অপরাজিত ৬৭ রান ও তাওহীদ হৃদয়ের অপরাজিত ৩৩ রানে ভর করে ৮ উইকেটের সহজ জয় তুলে নেয় বাংলাদেশ।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ১২৪ রানে অলআউট হয় জিম্বাবুয়ে দল। দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরে সাইফউদ্দিন এদিন দারুণ বোলিং করেছেন। দলীয় ৪১ রানে ৭ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয় পরে সফরকারীরা। শেষ দিকে মাসাকাদজা ও মাদান্দের জুটিতে সম্মানজনক স্কোর পায় অতিথিরা। শেষে আবারো ব্যাটিং বিপর্যয়ে পরে জিম্বাবুয়ে। ৮ রান যোগ করতেই শেষ ৩ উইকেট হারিয়ে অলআউট হয় জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন মাদান্দে। মাসাকাদজা করেন ৩৩ রান। বাংলাদেশের পক্ষে তাসকিন ও সাইফুদ্দিন ৩টি করে উইকেট নেন। এছাড়া শেখ মেহেদী ২ উইকেট পান।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়