সোমবার ২০ মে ২০২৪, জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

পর্দা উঠল কান চলচ্চিত্র উৎসবের

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৮:০৯, ১৫ মে ২০২৪

পর্দা উঠল কান চলচ্চিত্র উৎসবের

ছবি: ইন্টারনেট

জাঁকজমকপূর্ণ আয়োজনে পর্দা উঠলো বিশ্বের অন্যতম মযার্দাপূর্ণকান চলচ্চিত্র উৎসবএর। ফ্রান্সের কান শহরে বসেছে আয়োজনের ৭৭তম আসর। স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় আয়োজনের উদ্বোধন করেন তিনবার অস্কারজয়ী আমেরিকান অভিনেত্রী মেরিল স্ট্রিপ। অনুষ্ঠানে তাকে দেয়া হয়েছে সম্মানসূচক স্বর্ণপাম।

উৎসবের আলোয় ঝলমল করছে ফ্রান্সের সৈকত ঘেঁষা শহর কান। মঙ্গলবার সন্ধ্যায় ফ্রান্সেরপালে দে ফেস্তিভ্যালএর গ্র্যান্ড থিয়েটারে বসে কান চলচ্চিত্র উৎসবের ৭৭তম জমকালো আসর। এই উৎসবকে কেন্দ্র করে লালগালিচায় আলো ছড়িয়েছেন একঝাঁক তারকাশিল্পী।

ফ্রান্সের সিনেমাদ্য সেকেন্ড অ্যাক্টপ্রদর্শনীর মধ্য দিয়ে শুরু হয় এবারের উৎসব। উৎসবের উদ্বোধনী সন্ধ্যায় হলিউড তারকা মেরিল স্ট্রিপের হাতে আজীবন সম্মাননাপাম ডি অরতুলে দেয়া হয়। উদ্বোধনী আয়োজনের সঞ্চালনা করেছেন ফরাসি কমেডিয়ান-অভিনেত্রী ক্যামিল কোতাঁন। এবারের উৎসবের জুরি বোর্ডের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন আমেরিকান চলচ্চিত্র নির্মাতা গ্রেটা গারউইগ।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা নবীন-প্রবীণ অভিনয়শিল্পী, নির্মাতা, কলাকুশলীদের আড্ডায় মুখর থাকবে উৎসব মর্যাদাপূর্ণ ১২ দিনের এই আসর। সমাপনী দিনে হবে পুরস্কার ঘোষণা। এবছর হাজারের বেশি সিনেমা জমা পড়েছে বলে জানা গেছে। আর কানের মূল প্রতিযোগিতা বিভাগে স্বর্ণপামের জন্য লড়বে ১৯টি সিনেমা।

আন্তর্জাতিক কান চলচ্চিত্র উৎসবকে ঘিরে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য। ১২ দিনব্যাপী কান চলচ্চিত্র উৎসব চলবে ২৫শে মে পর্যন্ত।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়