শুক্রবার ২৯ মার্চ ২০২৪, চৈত্র ১৫ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বর্তমান পদ্ধতিতে সুষ্ঠু নির্বাচন হবে না: জিএম কাদের

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৯:০৯, ২৪ মে ২০২৩

বর্তমান পদ্ধতিতে সুষ্ঠু নির্বাচন হবে না: জিএম কাদের

ছবি: ইন্টারনেট

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে যে পদ্ধতি অনুসরণ করে নির্বাচন হচ্ছে, তা সুষ্ঠু নিরপেক্ষ হবে বলে আমরা মনে করছি না। আমরা নির্বাচন ব্যবস্থার পরিবর্তন দেখতে চাই। একসময় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আমরা সব দল আন্দোলন করেছিলাম, নির্বাচনও বর্জন করেছি। আবার তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিলের জন্য জাতীয় পার্টি আওয়ামী লীগ নির্বাচন বর্জন করেছিল। আমরা দুটি ব্যবস্থার বাইরে আসতে চাই।

বুধবার (২৪ মে) বিকালে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জনগণ যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে লক্ষ্যে নতুন একটি নির্বাচন পদ্ধতি তৈরি করতে হবে। এক্ষেত্রে সরকারকে এগিয়ে আসতে হবে। সবাই মিলে, প্রয়োজনে বিশেষজ্ঞদের সঙ্গে আলাপ করে নতুন নির্বাচন পদ্ধতি বের করতে হবে। সরকারের নিয়ন্ত্রণে থাকা নির্বাচনে সরকারের ইচ্ছামতো জয়-পরাজয় নির্ধারিত হচ্ছে। এটি কোনো নির্বাচন হতে পারে না।

স্বৈরশাসক উৎখাতে প্রয়োজন নির্দলীয় সরকার: নোমানস্বৈরশাসক উৎখাতে প্রয়োজন নির্দলীয় সরকার: নোমান

জাপা চেয়ারম্যান বলেন, দেশে ডলারের ভয়াবহ সংকট তৈরি হয়েছে। আমি মনে করি এটি রাজনৈতিক সংকটকে আরও ঘনীভূত করবে। ডলার সংকট বর্তমান সরকারের কাছে চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। এটির কারণে সামাজিক স্থিতিশীলতা বিনষ্ট হতে পারে, দেশে বড় ধরনের রাজনৈতিক সংকট তৈরি হতে পারে। এটি সরকারকে সতর্কভাবে নিয়ন্ত্রণ করা দরকার, তা না হলে তাদের বড় ধরনের মাশুল গুনতে হবে।

জাতীয় সংসদ নির্বাচন নিয়ে তিনি বলেন, নির্বাচনের আগে আমাদের অবস্থান, সাংগঠনিক শক্তি সমর্থন বিবেচনা করে কারও সঙ্গে জোট করতে হলে করব কিংবা সার্মথ্য থাকলে এককভাবে নির্বাচন করব।

এসময় উপস্থিত ছিলেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, রংপুরের জেলা প্রশাসক . চিত্র লেখা নাজনিন, জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব এসএম ইয়াসির, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাকসহ জেলা মহানগর জাতীয় পার্টি এবং অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়