শনিবার ২৭ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ঈদের ছুটি বাড়ানোর দাবি

জাতীয় ডেস্ক

প্রকাশিত: ১৫:০২, ২৭ মার্চ ২০২৪

ঈদের ছুটি বাড়ানোর দাবি

ছবি সংগৃহীত

ঈদযাত্রায় দুর্ভোগ, হয়রানি, ভাড়া নৈরাজ্য সড়ক দুর্ঘটনা কমাতে ঈদের ছুটি দুদিন বাড়ানোর দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

আজ বুধবার (২৭ মার্চ) সকাল সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী দাবি জানান।

তিনি বলেন, আগামী এবং এপ্রিল দুই দিন ঈদের ছুটি বাড়ানো হলে এপ্রিল থেকে সবাই স্বচ্ছন্দে, ধাপে ধাপে বাড়ি যাওয়ার সুযোগ পাবে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির পর্যবেক্ষণের কথা তুলে ধরে বলা হয়, এবারের ঈদে এক কোটি ৬০ লাখ মানুষ দেশের বিভিন্ন জেলায় যাতায়াত করবে।

মাজাম্মেল হক চৌধুরী বলেন, এবার রোজা ৩০টি সম্পন্ন হলে ১১ই এপ্রিল ঈদ হতে পারে। ঈদের আগে ১০ই এপ্রিল মাত্র একদিন সরকারি ছুটি রয়েছে। ঈদের পরে ১০ই এপ্রিল থেকে ১৪ এপ্রিল পযর্ন্ত দিনের লম্বা ছুটি রয়েছে।

১৪ এপ্রিল পহেলা বৈশাখ হওয়ায় এবারের ঈদযাত্রায় মুসলমানদের পাশাপাশি অন্যান্য ধর্মাবলম্বীরাও পহেলা বৈশাখ উদযাপনে লম্বা ছুটির সুবাধে গ্রামের বাড়ি যাবে। তাই যাত্রী সংখ্যা পূর্বের তুলনায় অনেক বাড়বে। আগামী ১০ই এপ্রিল প্রতিদিন ৬০ থেকে ৭০ লাখ হারে মানুষ রাজধানী ছাড়বে। অথচ গণপরিবহনগুলোতে ২২ থেকে ২৫ লাখের মতো মানুষ পাড়ি দেওয়ার সক্ষমতা আছে।

এমন পরিস্থিতিতে এবং এপ্রিল দুই দিন ঈদের ছুটি বাড়ানো হলে এপ্রিল থেকে সবাই স্বচ্ছন্দে, ধাপে ধাপে বাড়ি যাওয়ার সুযোগ পাবে। 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়