মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪, ফাল্গুন ২১ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

দায়িত্ব নিলেন নতুন বিজিবি প্রধান মেজর জেনারেল আশরাফুজ্জামান

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৮:১৩, ৫ ফেব্রুয়ারি ২০২৪

দায়িত্ব নিলেন নতুন বিজিবি প্রধান মেজর জেনারেল আশরাফুজ্জামান

ছবি সংগৃহীত

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’ নতুন মহাপরিচালক হিসেবে যোগদান করেছেন মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী। সোমবার ( ফেব্রুয়ারি) বিকেলে বিদায়ী মহাপরিচালক মেজর জেনারেল কে এম নাজমুল হাসানের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

বিজিবিতে যোগদানের আগে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর সদর দফতরে সামরিক প্রশিক্ষণ পরিদফতরের পরিচালক সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

আশরাফুজ্জামান সিদ্দিকী ২৭তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সের মাধ্যমে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগদান করেন। ১৯৯২ সালের ২০ ডিসেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি কোরে কমিশন লাভ করেন তিনি। দেশ-বিদেশের বিভিন্ন পেশাগত প্রশিক্ষণ কোর্সও সম্পন্ন করেন তিনি।

দেশে-বিদেশে বিভিন্ন নিযুক্তিতে বিভিন্ন কমান্ড, স্টাফ প্রশিক্ষকের দায়িত্বও পালন করেছেন নবনিযুক্ত বিজিবি প্রধান। তিনি ৫টি আর্টিলারি ইউনিটের দায়িত্ব পালন করেছেন। এছাড়াও একটি আর্টিলারি রেজিমেন্ট দুটি আর্টিলারি ব্রিগেড কমান্ড করেছেন। বাংলাদেশ মিলিটারি একাডেমির ইন্সট্রাক্টর, একটি পদাতিক ডিভিশনের স্টাফ অফিসার গ্রেড-, একটি পদাতিক ব্রিগেডের ব্রিগেড মেজর এবং একটি পদাতিক ডিভিশনের কর্নেল স্টাফ হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

এছাড়াও তিনি ডিরেক্টরেট জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্স (ডিজিএফআই) এর ইন্টারনাল অ্যাফেয়ার্স ব্যুরো এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি জাতিসংঘ শান্তি মিশন ইথিওপিয়া (ইউএনএমইই) এবং সুদান (ইউএনএমআইএস) অংশগ্রহণ করে সফলতার সাথে মিশন সম্পন্ন করেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সচিবালয়ে শান্তিরক্ষী মিশন অপারেশন্স (ইউএনডিপিকেও)- ফোর্স জেনারেশন অফিসার হিসেবেও দায়িত্ব পালন করেন আশরাফুজ্জামান সিদ্দিকী।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়