মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪, ফাল্গুন ২১ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

আজ ১৪ দলীয় জোটের শরিকদের সঙ্গে বসবেন শেখ হাসিনা

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১১:৩৪, ৪ ডিসেম্বর ২০২৩

আজ ১৪ দলীয় জোটের শরিকদের সঙ্গে বসবেন শেখ হাসিনা

ছবি: ইন্টারনেট

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে আজ সোমবার ( ডিসেম্বর) ১৪ দলীয় জোট সঙ্গীদের আসন ভাগাভাগির বিষয় চূড়ান্ত হতে পারে। লক্ষ্যে গণভবনে ১৪ দলীয় জোটের শরিকদের সঙ্গে বৈঠক ডেকেছেন জোটের প্রধান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। রোববার ( ডিসেম্বর) তথ্য নিশ্চিত করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই শরিকরা আসন সমঝোতার জন্য উন্মুখ হয়ে আছে। কিন্তু জোটের প্রধান শেখ হাসিনার সঙ্গে বৈঠক হচ্ছিল না। অবশেষে সোমবার সেই অপেক্ষা ঘুচবে শরিকদের।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বৈঠকেই আসন সমঝোতা চূড়ান্ত হয়ে যাবে- এমনটা নয়। শরিকরা ইতোমধ্যে যেসব আসন প্রত্যাশা করছেন এবং এর মধ্যে সর্বাধিক গুরুত্ব কোন কোন আসনে- সেই সংক্রান্ত তালিকা জমা দিয়েছেন। এই তালিকা সোমবারের বৈঠকে জোটের সমন্বয়ক উপস্থাপন করবেন। এরপর শেখ হাসিনা তালিকা বিশ্লেষণ করে পরে সিদ্ধান্ত জানাবেন।

জানা গেছে, গত ৩টি জাতীয় সংসদ নির্বাচনে জোটগতভাবেই নির্বাচনে অংশ নিয়েছিল ১৪ দলীয় জোট। তবে পরিস্থিতি অনুযায়ী কখনও জোট আসন ভাগাভাগি করেছে জাতীয় পার্টি। দ্বাদশ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়া সম্পন্ন হয়েছে, তবে আসন ভাগাভাগি নিয়ে কোনো বৈঠক হয়নি জোট সঙ্গীদের মাঝে। এরই মধ্যে আওয়ামী লীগসহ অন্য শরিকরা সারাদেশেই তাদের প্রার্থী দিয়েছে।

শরিকদের মাত্র দুটি আসন ছেড়ে ২৯৮ আসনেই প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। জাতীয় পার্টি ২৮৬টি, জাসদ ৯১টি, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি ৩৩টি, বাংলাদেশ তরিকত ফেডারেশন ৪৭টি, জাতীয় পার্টি (জেপি) ২০টি, বাংলাদেশ সাম্যবাদী দল ৬টি, গণতন্ত্রী পার্টি ১২টি, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি ৬টি, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল একটি মনোনয়নপত্র জমা দিয়েছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়