সোমবার ৩০ জানুয়ারি ২০২৩, মাঘ ১৭ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ব্রাহ্মণবাড়িয়ায় বিচারকের বিরুদ্ধে স্লোগান: ২১ আইনজীবীকে হাইকোর্টে তলব

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৪, ১০ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৬:৫৪, ১০ জানুয়ারি ২০২৩

ব্রাহ্মণবাড়িয়ায় বিচারকের বিরুদ্ধে স্লোগান: ২১ আইনজীবীকে হাইকোর্টে তলব

ছবি: ইন্টারনেট

ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ ফারুককে অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও অশালীন আচরণ এবং স্লোগান দেওয়ার ঘটনায় ওই বারের ২১ আইনজীবীকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ২৩ জানুয়ারি তাদের হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এ-সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে আজ মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতের একাধিক সংশ্লিষ্ট সূত্র জানায়, একটি মামলা দায়েরকে কেন্দ্র করে নারী-শিশু নির্যাতন দমন-১ আদালতের বিচারকের সঙ্গে আইনজীবী সমিতির নেতাসহ একাধিক আইনজীবীর বিতণ্ডা হয়। এরই জেরে বিচারকের বিরুদ্ধে অভিযোগ এনে ক্ষিপ্ত হন আইনজীবীরা। এ ঘটনায় গত ২৬ ডিসেম্বর সভা করে ১ জানুয়ারি থেকে সংশ্লিষ্ট আদালত বর্জনের সিদ্ধান্ত নেয় ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতি।

পরে জেলা জজ, নারী-শিশু আদালতের বিচারকের অপসারণ ও জেলা জজ আদালতের নাজিরের বিচারের দাবিতে ৫-৯ জানুয়ারি আদালত বর্জনের ঘোষণা দেয় আইনজীবী সমিতি।

এদিকে বিচারকের সঙ্গে আইনজীবী সমিতির সভাপতিসহ তিন আইনজীবীর অসৌজন্যমূলক আচরণের একটি ভিডিও ছড়িয়ে পড়ে। এর পরিপ্রেক্ষিতে হাইকোর্ট ১৭ জানুয়ারি তাদের সমন জারি করেছেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়