শুক্রবার ২৯ মার্চ ২০২৪, চৈত্র ১৫ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ইমরান খানের গ্রেপ্তারি পরোয়ানা সাময়িক স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৬:১৩, ১১ মার্চ ২০২৩

ইমরান খানের গ্রেপ্তারি পরোয়ানা সাময়িক স্থগিত

ছবি: ইন্টারনেট

বেলুচিস্তান হাইকোর্ট পাকিস্তান তেহরিক--ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা দুসপ্তাহের জন্য স্থগিত করেছে।

পাকিস্তানের বেলুচিস্তান হাইকোর্ট (বিএইচসি) স্থানীয় সময় শুক্রবার এই স্থগিতাদেশ দেন। সাংবিধানিক প্রতিষ্ঠান এবং সাংবিধানিক পদে থাকা ব্যক্তিদের বিরুদ্ধে বিদ্বেষমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে ইমরানের বিরুদ্ধে কোয়েটা নগর এবং দায়রা আদালতের বিচারক বৃহস্পতিবার ওই পরোয়ানা জারি করেছিলেন।

ইমরানকে গ্রেপ্তারে নির্দেশ দেন তিনি। সেই নির্দেশের বিরুদ্ধে হাই কোর্টে আবেদন জানিয়েছিলেন ইমরান খান। সেই আবেদন মঞ্জুর করেছে হাই কোর্ট। এমনটাই জানানো হেয়েছে কোয়েটা, জিও নিউজ এর প্রতিবেদনে।

আদালতের আদেশ অনুযায়ী পিটিআই চেয়ারম্যানকে গ্রেপ্তার করতে কোয়েটা পুলিশের একটি দল লাহোরে এসেছে। এর মধ্যেই এমন স্থগিতাদেশ এলো।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী পদে থাকাকালীন বিদেশি রাষ্ট্রনেতাদের কাছ থেকে পাওয়া উপহার বেআইনিভাবে বিক্রি করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। গত অক্টোবরে পাক পার্লামেন্টের নিম্নকক্ষন্যাশনাল অ্যাসেম্বলিথেকে ইমরানকে বরখাস্ত করে দেশেটির নির্বাচন কমিশন। ইমরান খান পরবর্তী জাতীয় নির্বাচনে প্রার্থী হতে পারবেন না বলেও জানানো হয়। সে সময় নির্বাচন কমিশনের মতো সাংবিধানিক প্রতিষ্ঠানের বিরুদ্ধে ইমরান খান প্রকাশ্যে বিদ্বেষমূলক মন্তব্য করেছিলেন বলে অভিযোগ উঠে।

বিচারপতি কাকার ওয়ারেন্ট স্থগিত করার সময় বেলুচিস্তান পুলিশ প্রধান, এসপি লিগ্যাল এবং বিজলি থানার স্টেশন হাউস অফিসারের জন্যও সমন জারি করেন। এরপর শুনানি দুই সপ্তাহের জন্য মুলতবি করা হয় বলে জানিয়েছে জিও নিউজ।

এদিকে সম্প্রতি পাকিস্তানের টিভি চ্যানেলগুলোতে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বক্তব্য বা মন্তব্য প্রচার পুনঃপ্রচার নিষিদ্ধ করেছে দেশটির ইলেকট্রনিক মিডিয়া নিয়ন্ত্রক কর্তৃপক্ষ পিইএমআরএ।

এক বিবৃতিতে পিইএমআরএ বলেছে, ইমরান খান রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করছেন এবং বিদ্বেষমূলক বক্তব্য ছড়াচ্ছেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়