বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২, ভাদ্র ৩ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে শোক দিবস পালনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৫, ১ আগস্ট ২০২২

দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে শোক দিবস পালনের নির্দেশ

ছবি সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী সকল শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে পালন করার নির্দেশ দেয়া হয়েছে।  

সোমবার (১লা আগস্ট) ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকারের সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়, ঢাকা শিক্ষা বোর্ডের আওতাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে পালন করতে হবে।

‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’, ‘কারাগারের রোজনামচা’, ‘আমার দেখা নয়া চীন’ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর রচিত বইসমূহ শিক্ষা প্রতিষ্ঠান মাধ্যমে ক্রয় ও পাঠের ব্যবস্থা করতে হবে যাতে বঙ্গবন্ধু সম্পর্কে সকল শিশু কিশোরদের সঠিক ধারণা প্রদান ও তার মহান আত্মত্যাগকে তুলে ধরতে পারে। বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে কৃতী শিক্ষার্থীদের উপহার হিসেবে এসব বইগুলো প্রদানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

নির্দেশনায় আরো বলা হয়েছে, এ বোর্ডের আওতাধীন আর্থিকভাবে অসচ্ছল শিক্ষা প্রতিষ্ঠানকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর রচিত বইগুলো বিতরণ করা হবে। এ প্রেক্ষিতে আর্থিক অসচ্ছল শিক্ষা প্রতিষ্ঠানগুলো আগামী তিন কর্মদিবসের মধ্যে সম্ভাব্য চাহিদাপত্র ঢাকা বোর্ডের চেয়ারম্যানের দপ্তরে পাঠানোর নির্দেশ প্রদান করা হয়েছে।


 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়