শনিবার ২৭ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

গরুর মাংসের দাম নিয়ে ভোক্তার ডিজির নতুন সিদ্ধান্ত!

অর্থনীতি ডেস্ক

প্রকাশিত: ১৫:২২, ২৪ মার্চ ২০২৪

গরুর মাংসের দাম নিয়ে ভোক্তার ডিজির নতুন সিদ্ধান্ত!

ছবি: ইন্টারনেট

দেশে চলমান অনিয়ন্ত্রিত গরুর মাংসের বাজার নিয়ে বহুদিন ধরে চলছে অস্থিরতা। এর মধ্যে আলোচিত মাংস ব্যবসায়ী খলিল-নয়নসহ বেশ কয়েকজন দাম কমালেও স্থির হয়নি এই বাজার। ব্যবসায়ী খলিল মাংসের দাম পরিবর্তন করায় নতুন করে আলোচনা তৈরি হয়েছে গরুর মাংস নিয়ে। এবার বিষয়টি নিয়ে মন্তব্য করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান।

তিনি বলেছেন, খলিলসহ রাজধানীর আলোচিত তিন ব্যবসায়ী এতদিন লোকসান দিয়ে গরুর মাংস বিক্রি করেছেন। গরুর দাম বেড়ে যাওয়ায় বর্তমানে মাংসের দামও বেড়ে গেছে। পরিস্থিতিতে তারা কী করবেন, এটি সম্পূর্ণ তাদের সিদ্ধান্ত।

রোববার (২৪ মার্চ) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ের নতুন সভাকক্ষে ব্যক্তি পর্যায়ে সাশ্রয়ী মূল্যে গরুর মাংস বিক্রির বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কথা বলেন ভোক্তার ডিজি।

তিনি বলেন, গত বছরের শেষ দিকে খলিলের উদ্যোগে দেশের বাজারে কমতে শুরু করে গরুর মাংসের দাম। পরিস্থিতিতে বাংলাদেশ ডেইরি ফার্মাস অ্যাসোসিয়েশন এক মাসের জন্য ৬৫০ টাকা দাম বেঁধে দেওয়ার পর চলতি বছরের ১০ জানুয়ারি থেকে আবারও বাড়তে শুরু করে মাংসের দাম। মূলত গরুর দাম বেশি হওয়ার কারণে মাংসের দাম বেড়ে গেছে।

তবে রমজান মাসজুড়ে খলিল ৫৯৫ টাকায় গরুর মাংস বিক্রির ঘোষণা দিলেও গত ২১ জানুয়ারি জানায়, কম দামে আর মাংস বিক্রি করতে পারবে না। মাংসের দাম ১০০ টাকা বাড়িয়ে দেন তিনি। এদিকে উজ্জ্বল দাম বাড়িয়ে ৬৩০ টাকা করেছে; আর নয়ন ভালো মানের মাংস বিক্রি করছে ৬৫০ টাকায়।

ঢাকার বাইরে থেকে মানুষ এসে মাংস কিনছিল এসব দোকানে। এখানে পুলিশ পর্যন্ত মোতায়েন করা হয়েছিল। এর আগে খলিলকে মৃত্যুর হুমকি পর্যন্ত দেয়া হয়েছিল। রাজশাহীতে কম দামে মাংস বিক্রি করায় একজনকে খুন করা হয়েছিল।

মূলত খলিল-নয়নরা এতদিন লোকসান দিয়ে মাংস বিক্রি করেছে বলেও জানান ভোক্তার মহাপরিচালক। তিনি বলেন, এখন বাজারে গরুর দাম বেড়েছে। পরিস্থিতিতে তারা কী করবেন, এটি সম্পূর্ণ তাদের সিদ্ধান্ত।

এদিকে, সংবাদ সম্মেলনে খলিল জানান, লোকসান ঠেকাতে মাংস বিক্রি অর্ধেকে নামিয়ে আনা হবে। প্রতিদিন ৫০টির পরিবর্তে এখন থেকে ২০টি গরুর মাংস বিক্রি করা হবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়