বুধবার ০৭ ডিসেম্বর ২০২২, অগ্রাহায়ণ ২২ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

রজার ফেদেরারের মত মেসির বিদায়েও কাঁদবে বিশ্ব: আর্জেন্টিনা কোচ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:২০, ২৯ সেপ্টেম্বর ২০২২

রজার ফেদেরারের মত মেসির বিদায়েও কাঁদবে বিশ্ব: আর্জেন্টিনা কোচ

ছবি সংগৃহীত

সাতবারের ব্যালন ডিঅর জয়ী আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসির ফুটবল শৈলিতে মুগ্ধ হয়ে তাকেফুটবল জাদুকর’, ‘অন্য গ্রহের ফুটবলার’ ‘ভিন দেশি খেলোয়াড়ক্ষুদেজাদুকর এমন অনেক উপমা দিয়ে থাকেন ফুটবলবোদ্ধারা। কিন্তু আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি তাকে নিয়ে কি ভাবেন? যিনি কিনা গত চার বছর ধরে জাদুকরকে কোচিং করিয়ে যাচ্ছেন। সাতবারের ব্যালন ডিঅর জয়ী ফুটবলরারের প্রশংসা করতে গিয়ে স্কালোনি মেসিকে তুলনা করলেন টেনিস কিংবদন্তী রজার ফেদেরারের সঙ্গে।

এর অবশ্য কারণও তিনি ব্যাখ্যা করেছেন। সম্প্রতি টেনিস কোর্টকে বিদায় বলেছেন কিংবদন্তী রজার ফেদেরার। তার বিদায়ে পুরো বিশ্বকে নাড়িয়ে দিয়েছে। কেঁদেছে তার প্রতিপক্ষরা। স্কালোনি মনে করেন মেসির ক্ষেত্রেও এমনটাই হবে। কেননা ফেদেরার যেভাবে টেনিসকে শৈল্পিক পর্যায়ে নিয়ে গেছেন, তেমনি মেসিও ফুটবলকে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) নিউ জার্সির রেড বুল অ্যারেনায় সকালে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জ্যামাইকার মুখোমুখি হয় আর্জেন্টিনা। যেখানে বিরতির পর মাঠে নেমে মিনিটের ব্যবধানে জোড়া গোল করেন মেসি। তার চারদিন আগে হন্ডুরাসের বিপক্ষে জয়ী ম্যাচেও জোড়া গোল উপহার দেন তিনি। অবশ্য দুটি ম্যাচের আগে জুনে একটি প্রীতি ম্যাচে এস্তোনিয়ার বিপক্ষে - ব্যবধানে জয়ের ম্যাচে সবগুলো গোল একাই করেন ৩৫ বছর বয়সী তারকা।

পিএসজিতে প্রথম মৌসুম নিজের ছায়া হয়ে থাকলেও চলতি মৌসুমের শুরু থেকে দারুণ ছন্দে আছেন মেসি। যেমনি গোল করছেন তেমনি সতীর্থদের দিয়ে করাচ্ছেন। তাই তো জ্যামাইকার বিপক্ষে ম্যাচ শেষে মেসি প্রসঙ্গ উঠতেই শিষ্যকে প্রশংসাবানে ভাসালেন তিনি। মেসিকে নিয়ে বলতে গিয়ে স্কালোনি বলেন, আপনার মতোই আমি মেসির খেলা উপভোগ করি। সে ফেদেরারের মতো একজন। ফেদেরার অবসর নেয়ায় সারা বিশ্ব আবেগী হয়ে ওঠে এটা ভেবে যে, সে আর খেলবে না। তাকে খেলতে দেখাটা চমৎকার। মেসির ক্ষেত্রে বিষয়টা তাই। কিছু ক্ষেত্রে বলা যায় বিষয়টা আরও বেশি, কারণ ফুটবল বিশ্বে আরও ছড়ানো। একারণে তাকে দেশ ভুলে পুরো বিশ্বের মানুষ উপভোগ করে।

স্কালোনির হাত ধরে দারুণ ছন্দে রয়েছে আর্জেন্টিনা। তার অধীনে এখন পর্যন্ত টানা ৩৫ ম্যাচ ধরে অপরাজিত আলবিসেলেস্তেরা। লিওনেল মেসিকে কেন্দ্র করে পুরো দলটি হয়ে উঠেছে অপ্রতিরোধ্য।

স্কালোনি ২০২৬ পর্যন্ত আর্জেন্টিনার কোচিং ক্যারিয়ারের মেয়াদ বৃদ্ধি পাওয়া নিয়ে বলেন, আমি চালিয়ে যেতে চাই। আর্জেন্টিনা জাতীয় দলের সঙ্গে কে কাজ না করতে চায়? প্রেসিডেন্টের সঙ্গে আমার সেরা সম্পর্ক রয়েছে। আমাদের আজকে দেখা হয়েছে এবং সবকিছু সঠিক পথেই আছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়