শনিবার ২৭ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বিশ্বকাপ জিতলে জার্মান ফুটবলারদের শত কোটি পাওয়ার সুযোগ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৮:০৮, ২৭ সেপ্টেম্বর ২০২২

বিশ্বকাপ জিতলে জার্মান ফুটবলারদের শত কোটি পাওয়ার সুযোগ

ছবি সংগৃহীত

কাতার বিশ্বকাপ মাঠে গড়াতে বাকি মাত্র ৫৪ দিন। ইতোমধ্যে অংশগ্রহণকারী ৩২ দল নিজেদের স্কোয়াড সাজাতে ব্যস্ত। জার্মানিও ব্যতিক্রম নয়। খেলোয়াড়দের চাঙ্গা রাখতে প্রতিটি দেশই কিছু না কিছু প্রণোদনার ঘোষণা দিচ্ছে। এবার তেমন কিছুরই ঘোষণা দিয়েছে চারবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন জার্মানি। পঞ্চমবারের মতো শিরোপা ঘরে তুললে জার্মানির বিশ্বকাপজয়ী পুরো স্কোয়াডের সদস্যরা পাবে ১০৪ কোটি টাকা। প্রত্যেক খেলোয়াড়ের ভাগ্যে জুটবে চার কোটি টাকা করে।

সম্প্রতি জার্মানির ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএফবি) এই বোনাস ঘোষণা করে। খেলোয়াড়দের একটি প্রতিনিধিদলের সঙ্গে আলোচনার পরই জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন বোনাসের পরিমাণ ঘোষণা করে। প্রতিনিধিদলে ছিলেন ম্যানুয়েল নয়্যার, থমাস মুলার, জশুয়া কিমিখ ইলকাই গুনদোয়ান।

২০১৪ আসরের চ্যাম্পিয়ন হওয়ার পর জার্মান ফুটবলাররা পেয়েছিলো লাখ ইউরো করে। ২০১৮ সালে হওয়া রাশিয়া বিশ্বকাপে শিরোপার জন্য বোনাস ছিল লাখ ৫০ হাজার ডলার করে। যদিও সে আসরের চ্যাম্পিয়নরা ২০১৮ রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে ছিটকে যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব টপকে শেষ ষোলোতে গেলেই মিলবে ৫০ হাজার ডলার করে। আর কোয়ার্টার ফাইনালে গেলে লাখ সেমিফাইনালে গেলে পাওয়া যাবে দেড় লাখ ডলার।

সেমিতে হারলেও মিলবে আরও বোনাস। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ জিতলে মিলবে লাখ ডলার করে। আর রানার্সআপ হলে মিলবে লাখ ৫০ হাজার ডলার করে।

আগামী ২০ নভেম্বর কাতারে শুরু হবে বিশ্বকাপ। জার্মানির বিশ্বকাপ অভিযান শুরু ২৩ নভেম্বর জাপানের বিপক্ষে ম্যাচ দিয়ে।গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন স্পেন আর মধ্য আমেরিকার দেশ কোস্টারিকা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়