শুক্রবার ১৭ মে ২০২৪, জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

শ্রমিকের অধিকার নিশ্চিত করেছে সরকার: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:২০, ২ মে ২০২৪

শ্রমিকের অধিকার নিশ্চিত করেছে সরকার: প্রধানমন্ত্রী

ছবি: ইন্টারনেট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকার শ্রমিকদের অধিকার নিশ্চিত করেছে। কেউ শ্রমিকদের বঞ্চিত করলে ছাড় দেয়া হবে না। বুধবার ( মে) ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রেমে দিবসে আলোচনায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী। কারও উস্কানিতে কলকারখানা ধ্বংস না করতে শ্রমিকদের প্রতি আহবান জানান শেখ হাসিনা।

মহান মে দিবসের প্রতিপাদ্য- শ্রমিক মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ। শ্রম কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার শ্রমিকের কল্যাণে কাজ করা দায়িত্ব মনে করে। শ্রমিকদের কল্যাণে নেয়া আইন যুগোপযোগী করাসহ তার সরকারের পদক্ষেপ তুলে ধরেন শেখ হাসিনা।

শ্রমিকদের দিকে নজর দিতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী। সেইসাথে কারো উস্কানিতে নিজের রুটি রুজির জায়গা নষ্ট না করার আহবানও জানান শ্রমিকদের প্রতি।

তিনি বলেন, আইএলও কনভেনশন বাস্তবায়নে বাংলাদেশে অগ্রগামী দেশ। বাংলাদেশী পণ্যের বিদেশি ক্রেতাদের মূল্য বাড়িয়ে দিতে বলেন প্রধানমন্ত্রী।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়