শনিবার ২৭ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

নিউইয়র্কে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

আলোআভা ডেস্ক

প্রকাশিত: ১০:৪২, ২৮ মার্চ ২০২৪

নিউইয়র্কে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

নিহত ১৯ বছর বয়সী বাংলাদেশি তরুণ উইন রোজারিও

পুলিশের গুলিতে নিহত হয়েছেন ১৯ বছর বয়সী বাংলাদেশি তরুণ উইন রোজারিও। স্থানীয় সময় বুধবার (২৭ মার্চ) দুপুরে তিনি নিজেই পুলিশকে ফোন করে সহায়তা চান। পুলিশের দাবি, রোজারিওর বাসার পৌঁছানোর পরে সে একটা কাঁচি হাতে পুলিশের দিকে তেড়ে আসে। তখন পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালায়। তবে ঘটনার সময় উপস্থিত উইনের মা দাবি করেছেন, কোন রকম উস্কানি ছাড়াই পুলিশ গুলি করে মেরে ফেলেছে তার সন্তানকে।

নিউইয়র্কের ওজন পার্ক এলাকায় নিজের বাসা থেকে নিজেই ৯১১ নম্বরে কল করেছিলেন উইন রোজারিও। পুলিশকে জানান, তিনি মানসিক ভারসাম্যহীন। নিজের মৃত্যুর মাধ্যমে মানসিক রোগের ইতি টানতে চান। পুলিশের দাবি, উইনের বাড়িতে পৌঁছে তাকে কাঁচি হাতে দেখতে পান তারা। এসময় কাঁচি নিয়ে তেড়ে আসলে সরাসরি গুলি চালায় পুলিশ।

তবে প্রত্যক্ষদর্শী রোজারিওর মা জানান, রোজিরিও কোনভাবেই পুলিশের দিকে তেড়ে যায়নি। পুলিশ ঢুকেই গুলি চালায়। তখন রোজারিও হাতে একটা কাঁচি নিয়ে তার মাকে জড়িয়ে ধরে পুলিশকে উদ্দেশ্য করে বলেছিলো, 'ডোন্ট টাচ মি' তখন পুলিশ আবার গুলি করলে রোজারিও তার মায়ের বুকের ওপর লুটিয়ে পড়ে।

রোজারিওর বাবা জানান, ঘটনার সময় তিনি তার কর্মস্থলে ছিলেন। কিছু সময় আগে থেকেই তার স্ত্রী ফোন করে তাকে বলছিলেন, তাদের ছেলে অস্বাভাবিক আচরণ করছে এবং তিনি যেন বাসায় চলে আসেন। সে সময় বাসায় যাওয়া সম্ভব না হওয়ায় তিনি উইনকে ফোন করে শান্ত হয়ে মায়ের কথা শুনতে বলেন। এর আধা ঘণ্টা পরেই তিনি জানতে পারেন তার ছেলেকে পুলিশ গুলি করে মেরে ফেলেছে।

উইনের পরিচিতজনেরা বলছেন, কিছু মানসিক সমস্যা থাকলেও উইন কখনোই কারো সাথে খারাপ আচরণ করেনি। তারা এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষী পুলিশের বিচার চান।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়