রোববার ২৮ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

চোখের নিচে কালো দাগ দূর করতে কফি

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১৩:২৫, ১১ মার্চ ২০২৪

চোখের নিচে কালো দাগ দূর করতে কফি

ছবি সংগৃহীত

এক মগ ধোঁয়া ওঠা কফির সাথে যদি দিনটি শুরু করা যায়, তাহলে কিন্তু মনটাও বেশ সজিব অনুভূত হয়। তবে, জানা আছে কি? কেবল মন সতেজ করতে নয়, ত্বক সজিব করতেও কফি অতুলনীয়।

বিশেষজ্ঞরা বলছে, অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর কফি ত্বকের যত্নে অনন্য। ফ্রি ্যাডিক্যালের বিরুদ্ধে লড়াই করে ত্বক ভালো রাখে কফি। কফি গ্রাউন্ড থেকে মাস্ক, স্ক্রাব বা পেস্ট তৈরি করে ত্বকে লাগাতে পারেন। ডার্ক সার্কেল দূর করতে দারুণ কার্যকর কফি। যদিও পর্যাপ্ত ঘুম, মানসিক চাপহীন জীবনযাপন সুষম খাবার খাওয়া জরুরি চোখের নিচের কালো দাগ প্রতিরোধে। পাশাপাশি ব্যবহার করতে পারেন কফির প্যাক। জেনে নিন কফি ব্যবহারের উপায় সম্পর্কে।

কফি অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে নিন। মিশ্রণটি চোখের নিচে লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। কফিতে থাকা ক্যাফেইন রক্ত সঞ্চালন বাড়ায় অলিভ অয়েল ত্বক ময়েশ্চারাইজড রাখে। কফির সঙ্গে প্রয়োজন মতো মধু মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। এই পেস্ট চোখের নিচে লাগিয়ে রাখুন। ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন ত্বক।

চা চামচ কফির সঙ্গে চা চামচ নারকেল তেল মিশিয়ে চোখের নিচে লাগান। ১০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

কাঁচা দুধের সঙ্গে কফি মিশিয়ে প্যাক বানিয়ে নিন। ২০ মিনিট চোখের নিচে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন ঠান্ডা পানি দিয়ে। দুধে ক্যালসিয়াম, এএইচএ এবং বি ভিটামিন রয়েছে যা ত্বকের কোষগুলোকে ময়শ্চারাইজ করে এবং পুষ্টি জোগাতে সাহায্য করে। পাশাপাশি দূর করে কালচে দাগ।

দাগ দূর করতে দারুণ কার্যকর অ্যালোভেরা জেল কফির প্যাক। সমপরিমাণ মিশিয়ে নিন এই দুই উপাদান। চোখের নিচের অংশে কিছুক্ষণ লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়