মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, অগ্রাহায়ণ ২২ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

হারানো ‘টুইটার অ্যাকাউন্ট’ ফিরে পেলেন ট্রাম্প

প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৩:৩২, ২০ নভেম্বর ২০২২

আপডেট: ১৩:৩৩, ২০ নভেম্বর ২০২২

হারানো ‘টুইটার অ্যাকাউন্ট’ ফিরে পেলেন ট্রাম্প

ছবি সংগৃহীত

নিয়ম ভঙ্গ করার দায়ে ২০২১ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প নিজের টুইটার অ্যাকাউন্ট হারান। তবে অনলাইনে ভোটাভুটির পর ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দিয়েছেন নতুন মালিক ইলন মাস্ক। খবর বিবিসি।

ট্রাম্পের অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া উচিত কিনা তা জানতে অনলাইনে পোলের আয়োজন করেন ইলন মাস্ক। এতে ৫১.৮ শতাশং মানুষ ট্রাম্পের অ্যাকাউন্টি পুনরায় খুলে দেওয়ার জন্য ভোট প্রদান করেন। সংখ্যায় ভোটারদের পরিমাণ ১ কোটি ৫০ লাখ।

তবে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প আগেই বলেছেন তিনি আর টুইটারে ফিরে যেতে চান না। তিনি বলেন, এটি ব্যবহারের আর কোনো কারণ দেখছি না।

নিয়ম ভঙ্গ করায় ২০২১ সালে তার অ্যাকাউন্ট বন্ধ করে দেয় টুইটার কর্তৃপক্ষ। গত বছরের ৬ জানুয়ারি ওয়াশিংটনের ক্যাপিটাল হিলে হামলার জন্য ট্রাম্পকে দায়ী করা হয়। এরপরই তার অ্যাকাউন্ট বন্ধ করা হয়।

২০২০ সালের নির্বাচনে জো বাইডেন জয়ী হওয়ার তা মেনে নিতে পারেননি ট্রাম্প। ফলে তিনি তার সমর্থকদের উস্কে দেন। সমর্থকরাও ট্রাম্পের কথায় উদ্বুদ্ধ হয়ে ক্যাপিটাল হিলে হামলা চালায়। এতে তিন মার্কিন বেসমারিক একং একজন পুলিশ সদস্য নিহত হয়।

এ ঘটনার পর পরই ১০০ কোটি মানুষের অনুসরণ করা ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট বন্ধ হয়ে যায়। পরবর্তীতে তিনি ‘ট্রুথ সোশ্যাল’ নামে একটি সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম চালু করেন।

এদিকে চলতি সপ্তাহে রিপালিকান দলের এই নেতা ২০২৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার ঘোষণা দিয়েছেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়