মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, অগ্রাহায়ণ ১৫ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

টুইটারে চলবে ইলন মাস্কের রাজত্ব

প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৪:১৩, ৩ নভেম্বর ২০২২

টুইটারে চলবে ইলন মাস্কের রাজত্ব

ছবি সংগৃহীত

নিজের ক্ষমতা পাকাপোক্ত করতে টুইটারের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছেন ইলন মাস্ক। যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে দাখিল করা নথিতে তথ্য জানানো হয়েছে। খবর বিবিসি।

নথিতে বলা হয়েছে, বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক গত ২৭ অক্টোবর টুইটারের মালিকানা কিনে নেন। এতে তিনি টুইটারের একমাত্র পরিচালক হয়েছেন। এখন চলবে ইলন মাস্কের একক রাজত্ব।

এর আগে টুইটারের পরিচালক ছিলেন নয়জন। এর মধ্যে রয়েছে সাবেক প্রধান নির্বাহী পরাগ আগারওয়াল।

চলতি বছর টুইটার কেনার ঘোষণা দেন মাস্ক। কিন্তু ভুয়া অ্যাকাউন্টের অভিযোগ তুলে টুইটার কেনা থেকে নিজেকে সরিয়ে নেন ইলন মাস্ক। এরপরই টুইটার কর্তৃপক্ষ তার বিরুদ্ধে আইনী প্রক্রিয়ায় হাটে। তবে সেই মামলার দফারফা হওয়ার আগেই প্রতিষ্ঠানটি কিনে নিজের প্রোফাইলে ইলন মাস্ক লেখেনচিফ টুইট তারপরই টুইটারের শীর্ষ তিন কর্মকর্তাকে চাকরিচ্যুত করেন।

প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগারওয়াল, প্রধান আর্থিক কর্মকর্তা নেড সিগাল, আইন নীতিমালা বিষয়ক প্রধান বিজয়া গাড্ডেকে সরিয়ে দেন।

টুইটার কিনে নেওয়ার পরপরই ইলন মাস্ক টুইট করেছিলেন, ‘বার্ড ইজ ফ্রিড।অর্থটা এমনযা পাখি উড়তে দিলাম তোকে…’ মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মটিকে বাক্স্বাধীনতার মুক্তাঙ্গন করার যে লক্ষ্য নিয়েছেন, এটি তার একটি ইঙ্গিত বলেই মনে করা হচ্ছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়