বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, বৈশাখ ৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

উত্তরার বিডিআর বাজার দখলে ডাকাতির নাটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫০, ১৫ মার্চ ২০২৩

আপডেট: ১৬:৫২, ১৫ মার্চ ২০২৩

উত্তরার বিডিআর বাজার দখলে ডাকাতির নাটক

প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর উত্তরার বিডিআর বাজারের দখল নিতে ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি কর্তৃক সমবায় সমিতির বিরুদ্ধে ডাকাতি ও হামলার নাটক সাজিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার (১৪মার্চ) সন্ধায় বাজারে হামলা, মারধোর ও লুটপাটের অভিযোগ এনে মামলার প্রস্তুতি নিতে দেখা গেছে ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সভাপতি আলীরাজ কে।

সমবায় সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক অভিযোগ করে প্রতিবেদককে বলেন, 'আমরা ব্যবসায়ীদের কথা চিন্তা করে বাজারটি রক্ষায় হাইকোটে রিট করেছি। রায় আমাদের পক্ষে এসেছে। অন্যদিকে বাজারটি দখলে নিতে কিছু চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির আদলে আলীরাজ ও তার সাঙ্গপাঙ্গরা বাজারটি দখল নিতে হামলা লুটপাট করার নাটক সাজিয়ে আমার বিরুদ্ধে মামলা দেয়ার পায়তারা করছে বলে অভিযোগ করেছেন তিনি।'

আবার ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সভাপতি আলীরাজ ও সাধারন সম্পাদক শাওন সরকার অভিযোগ করে বলেন, ‘মাগরিবের নামাজের আগে হঠাৎ সমবায় সমিতির সভাপতি আব্দুল খালেক,আওয়ামী লীগ নেতা রেজাসহ ১৫ -২০ জন অতর্কিত হামলা চালিয়ে তিন জনকে আহত করেছে এবং সমিতির অফিসটি ভাঙচুর করে একটি টিভি, সিসি টিভি ক্যামেরা সেট ও কয়েক বস্তা জামা কাপড় লুট করে নিয়ে যায়। আমরা ১ জনকে আটক করে পুলিশে সুপর্দ করেছি।'

আলীরাজ এর বক্তব্যের জবাবে আব্দুল খালেক বলেন, যে সময়ে ঘটনা উল্লেখ করা হয়েছে; তখন আমি বাজারে ছিলাম না, একজন সাংবাদিকের সাথে মাস্কট প্লাজায় মিটিংয়ে ছিলাম। তাছাড়া সিসিটিভি ফুটেজ দেখলেও বিষয়টি পরিস্কার হয়ে যাবে বলে জানান তিনি।

এই বিষয় উত্তরা পুর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জহিরুল ইসলাম বলেন, গতকাল রাতে একটি অভিযোগ পেয়েছি,আমাদের অফিসার ঘটনাটি তদন্ত করছে। উর্ধতন কর্মকর্তাদের পরামর্শে  এখন দুই পক্ষকেই সাথে নিয়ে বসেছি, ঘটনার সত্যতা পেলে অভিযোগ আমলে নেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

উল্লেখ্য ২০০৭ সালে বাজারটি বসায় তৎকালিন বাংলাদেশ রাইফেলস,(বিডিআর) বর্তমান বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি)। সেই থেকে বাজারটি বিনামুল্যে ব্যবসা করতেন দোকানিরা। বর্তমানে বাজারটিতে ৫শতাধিক দোকান রয়েছে। কাঁচা বাজারের নগদ টাকার লোভ সামলাতে না পেরে ২০১৮ সাল থেকে বিডিআর বাজারটি নিয়ন্ত্রনে নিয়ে চাঁদাবাজি চালিয়ে যাচ্ছে একটি চক্র। যাদের পিছন থেকে মদদ দিচ্ছে ক্ষমতাসিন কিছু রাজনৈতিক ব্যক্তি। এই বাজার নিয়ে গত ৫ বছরে একাধিক হামলা ও মামলার রেকর্ড রয়েছে।

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়