সোমবার ০৬ মে ২০২৪, বৈশাখ ২৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

প্রার্থিতা প্রত্যাহারে দলীয় সিদ্ধান্ত না মানলে ব্যবস্থা: কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩৬, ২৪ এপ্রিল ২০২৪

প্রার্থিতা প্রত্যাহারে দলীয় সিদ্ধান্ত না মানলে ব্যবস্থা: কাদের

ছবি: ইন্টারনেট

উপজেলা নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারে দলীয় নির্দেশনা অমান্য করলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার (২৪ এপ্রিল) রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি কথা বলেন।

কাদের বলেন, পার্টির যারা মন্ত্রী-এমপি এমন পর্যায়ে আছেন তাদের জন্য নির্দেশনা রয়েছে, তাদের সন্তান স্বজনরা যেন উপজেলা নির্বাচনে না আসেন। প্রথম পর্যায়ের প্রার্থিতা প্রত্যাহারের সময় চলে গেছে।

তিনি বলেন, আমরা বিষয়টি আরও আগে অবহিত হলে সিদ্ধান্ত নিতে আমাদের সুবিধা হতো। তারপরেও প্রত্যাহার কেউ কেউ করেছেন। কেউ কেউ করেননি। আনুষ্ঠানিকভাবে নির্বাচন কমিশনের যে সময়সীমা, তারপরেও ইচ্ছা করলে প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন। কাজেই, এই বিষয়টি চূড়ান্ত বলে মনে করা যাবে না।

দলীয় নির্দেশনা অমান্য করার বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দলীয় নির্দেশনা অমান্য করলে ডিসিপ্লিনারি অ্যাকশনের ব্যাপারে চিন্তা করা হবে। সময় মতো এই সিদ্ধান্ত অবশ্যই গ্রহণ করা হবে।

বিএনপির কর্মসূচি নিয়ে কাদের বলেন, বিএনপি কর্মসূচির নামে যাতে আবার সন্ত্রাসী কর্মকাণ্ড করতে না পারে, সে কারণেই মাঠে থাকবে আওয়ামী লীগ। তবে নির্বাচনের আগে রাজধানীতে দু'দলই একইদিনে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়