শনিবার ০৪ মে ২০২৪, বৈশাখ ২১ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বাংলাদেশ থেকে কর্মী নিতে কাতারের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

জাতীয় ডেস্ক

প্রকাশিত: ১৭:৩২, ২৩ এপ্রিল ২০২৪

বাংলাদেশ থেকে কর্মী নিতে কাতারের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

ছবি: ইন্টারনেট

বাংলাদেশ থেকে আরো দক্ষ আধা-দক্ষ কর্মী নিতে কাতারের আমিরের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। আজ বঙ্গভবনে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির সাথে সাক্ষাতকালে রাষ্ট্রপতি আহ্বান জানান।

কাতারের আমির তার সফরসঙ্গীদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন  বলেন, কাতার বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার। তিনি বলেন, আমিরের সফর দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের ইতিহাসে এক গুরুত্বপূর্ণ অধ্যায়।

বিদেশি বিনিয়োগের জন্য ১০০ টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা তুলে ধরে রাষ্ট্রপতি জ্বালানি, মেশিনারিজ, আইটি, খাদ্য প্রক্রিয়াজাতকরণসহ বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগ করতে কাতারের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে কাতার বাংলাদেশের মধ্যে জ্বালানি, নিরাপত্তা আইটিসহ বেশ কয়েকটি চুক্তি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ায় রাষ্ট্রপতি সন্তোষ প্রকাশ করে আশা প্রকাশ করেন আগামীতে দু'দেশের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতা আরো জোরদার হবে।

বাংলাদেশে এলএনজি সরবরাহ করায় কাতার সরকারকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন ভবিষ্যতে জ্বালানিসহ বিভিন্ন খাতে কাতারের সহযোগিতা বৃদ্ধি পাবে বলেও আশা প্রকাশ করেন।

পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, পররাষ্ট্র সচিব এবং রাষ্ট্রপতির সচিবগণ এসময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়