বুধবার ২৪ এপ্রিল ২০২৪, বৈশাখ ১১ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বিকেলের নাশতায় যেভাবে তৈরি করবেন ব্রেড চিকেন

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩০, ২১ অক্টোবর ২০২২

বিকেলের নাশতায় যেভাবে তৈরি করবেন ব্রেড চিকেন

ছবিঃ সংগৃহীত

বিকেলে সবাই কমবেশি নাশতা করে। বিভিন্ন ধরনের নাশতায় ভাজাপোড়া খেতেই মানুষ বেশি পছন্দ করে। বিশেষ করে পরিবারের ছোটরা বিকেলের নাশতায়  নতুন নতুন খাবার পছন্দ করে।

তাই বিকেলের নাশতায় গরম গরম কিছু খেতে চাইলে ঝটপট তৈরি করে নিতে পারেন ব্রেড চিকেন কোণ। এটি খেতেও যেমন সুস্বাদু তেমনি তৈরি করাও অনেক সহজ। গরম গরম ব্রেড চিকেন কোণের সঙ্গে চা কিন্তু বেশ ভালো লাগবে। বাড়িতে গেস্ট আসলেও আগে থেকে তৈরি করে রাখলে গরম গরম ভেজে দেওয়া যায় এটি। ফলে সয়ও কম লাগবে আর মেহমানওকেও খুশি করা যাবে।

উপকরণ:

আটার রুটি- ৫টি, সলিড চিকেন- ২০০ গ্রাম, টমেটো- ২টা, শসা- ১টা, কাঁচা মরিচ- ২টা, পেঁয়াজ কুচি- ১ চামচ, লেটুসপাতা- ৬ থেকে ৭টা, একটা ডিম, আধা চামচ আদা রসুন বাটা, এক চামচ সয়া সস, আধা চামচ অয়েস্টার সস, এক চামচ টমেটো সস, আধা চামচ গোল মরিচ, লবণ পরিমাণমতো, আধা কাপ ময়দা, তেল পরিমাণ মতো।

প্রস্তুত প্রণালী:

প্রথমে চিকেন গুলো কিউব কিউব করে কেটে নিতে হবে। এরপর আদা রসুন বাটা ,গোলমরিচ গুড়া, লবণ ,চিনি দিতে হবে। এরপর ময়দা ও একটি ফেটানো ডিম মেখে নিতে হবে। মাখানো চিকেনগুলো তেলে ভেজে নিতে হবে। মুরগি ভাজা হয়ে গেলে আটার রুটিগুলো ছেঁকে নিতে হবে। এরপর শসা, টমেটো, পেঁয়াজ কাঁচামরিচ কুচির সঙ্গে এক চামচ টমেটো সস ও এক চামচ মাইনিজ মেখে নিতে হবে। এরপর হালকা ভেজে রাখা রুটির ঠিক মাঝখান থেকে কেটে নিয়ে একটি কোণের মতো তৈরি করে নিতে হবে।

এরপরে কোণের ভেতরে প্রথমে লেটুস পাতা দিয়ে চিকেন ও মেখে রাখা সালাদ মিলিয়ে রুটির কোনটা ভর্তি করে নিতে হবে। ব্যাস তৈরি হয়ে গেল ব্রেড চিকেন কোণ।

এইচ এস কে

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়