শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

আসছে ব্রুস লির বায়োপিক

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৮, ৪ ডিসেম্বর ২০২২

আসছে ব্রুস লির বায়োপিক

ছবি সংগৃহীত

সর্বকালের সেরা মার্শাল আর্ট তারকাদের মধ্য অন্যতম ব্রুস লি। মৃত্যুর পাঁচ দশক পরও ব্রুস লিকে নিয়ে ভক্তদের আগ্রহ একটুও কমেনি। এবার জনপ্রিয় এই মার্শাল আর্ট তারকা অভিনেতাকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়েছেন অস্কারজয়ী নির্মাতা অ্যাং লি।

ব্রোকব্যাক মাউন্টেন’, ‘লাইফ অব পাইখ্যাত নির্মাতা অ্যাং লি জানান, তাঁর অনেক দিনের পরিকল্পনা ব্রুস লির বায়োপিক নির্মাণ। অবশেষে সেই পরিকল্পনা বাস্তবায়িত হতে যাচ্ছে। ব্রুস লির বায়োপিকে প্রয়াত এই তারকার চরিত্রে অভিনয় করতে দেখা যাবে পরিচালক অ্যাং লির সন্তান অভিনেতা ম্যাসন লিকে।

ছবিটি নিয়ে পরিচালক অ্যাং লি বলেন, আমি আমার সিনেমায় এমন একজন মেধাবী অনন্য মানুষের গল্প বলতে যাচ্ছি, যিনি অসাধারণ ক্ষমতার অধিকারী ছিলেন এবং অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে অসম্ভব স্বপ্নকে বাস্তবে পরিণত করেছিলেন।

সত্তর দশকের শুরুর দিকে ব্রুস লির অভিনয়ের জগতে পথচলার সূচনা। এর মাত্র দুই বছরের মধ্যে অসাধারণ কলাকৌশল আর অভিনয় দক্ষতায় বিশ্বের স্বনামধন্য তারকাদের সারিতে নিজের নামটি অন্তর্ভুক্ত করতে সক্ষম হন ব্রুস লি। তিনিই এশিয়ার প্রথম অ্যাকশন হিরো, যিনি পারিশ্রমিক পেতেন মিলিয়ন ডলারেরও বেশি।

মার্শাল আর্টে দক্ষতা বাড়ানোর সঙ্গে সঙ্গে কুংফুতে নিজস্ব কিছু স্টাইল আনেন লি। সেই কৌশলের তিনি নাম দেনজিত কুনে দোঅর্থাৎ ঘুষির সাহায্যে শত্রুকে পরাজিত করা। ব্রুসের এই নতুন কৌশল ব্যাপক জনপ্রিয়তা পায়। হলিউডের তারকা অভিনেতা স্টিভ ম্যাককুইন এবং জেমস কোবার্ন ছিলেন তাঁর ছাত্র। এক ঘণ্টা ফাইট শেখানোর পারিশ্রমিক হিসেবে তিনি নিতেন ২৫০ ডলার।

দ্য বিগ বস’-এর মুক্তির পর ব্রুস লিদ্য চাইনিজ কানেকশানমুক্তি পায় ১৯৭২ সালে এবংরিটার্ন অফ দ্য ড্রাগন১৯৭৩ সালে। এসব ছবি বক্স অফিসে এতটাই হিট হয় যে ব্রুস লি জনপ্রিয়তা দিন দিন বাড়তে থাকে। লি সে সময় শুধু অভিনয় নিয়েই ব্যস্ত ছিলেন না, তিনি চিত্রনাট্য লেখা শিখেছিলেন এবং ছবি পরিচালনাও করছিলেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়