শনিবার ২৭ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ক্ষণজন্মা সালমান শাহ’র জন্মদিন আজ

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৯, ১৯ সেপ্টেম্বর ২০২২

ক্ষণজন্মা সালমান শাহ’র জন্মদিন আজ

ফাইল ফটো

ঢালিউডের স্বপ্নের নায়ক ক্ষণজন্মা সালমান শাহের ৫১তম জন্মদিন আজ। মৃত্যুর দুই যুগ পরেও তিনি এখনো সমানভাবে জনপ্রিয় বাংলাদেশসহ বাংলা ভাষাভাষি সকল ভক্তদের কাছে। মাত্র চার বছর চলচ্চিত্রে কাজ করে সাফল্যের শিখরে পৌঁছে গিয়েছিলেন তিনি। জয় করেছিলেন ভক্তদের হৃদয়।

সালমান শাহের জন্ম ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের দাড়িয়াপাড়ায়। বাবার নাম কমরউদ্দিন চৌধুরী। মায়ের নাম নীলা চৌধুরী। পরিবারের বড় ছেলে ছিলেন তিনি। সালমানের পুরো নাম শাহরিয়ার চৌধুরী ইমন। তবে চলচ্চিত্রে তিনি সবার কাছে সালমান শাহ নামেই পরিচিত ছিলেন।

মাত্র চার বছরের ক্যারিয়ারে ২৭টি সিনেমায় অভিনয় করেছেন সালমান শাহ। ১৯৮৫ সালে বিটিভিতে অভিনয় করে শিশুশিল্পী হিসেবে সালমান শাহর ক্যারিয়ার শুরু হয়। অভিনয় করেছেন টিভি নাটক বিজ্ঞাপনে।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিতকেয়ামত থেকে কেয়ামতসিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে অমর এই নায়কের। এতে তার নায়িকা ছিলেন মৌসুমী। প্রথম সিনেমাতেই দর্শকদের মন জয় করে নেন সালমান। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি তাকে।

তার অভিনীত জনপ্রিয় সিনেমাগুলোর মধ্যে রয়েছেঅন্তরে অন্তরে’, ‘সুজন সখী’, ‘তুমি আমার’, ‘স্বপ্নের নায়ক’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘চাওয়া থেকে পাওয়া পাওয়া’, ‘জীবন সংসার’, ‘প্রেম প্রিয়াসী’, ‘সত্যের মৃত্যু নেই’, ‘মায়ের অধিকার’, ‘এই ঘর এই সংসার’, ‘তোমাকে চাই’, ‘আনন্দ অশ্রু’, ‘বুকের ভেতর আগুন

সালমানের জন্মদিনে ফেসবুকে তাকে নিয়ে বিভিন্ন আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন ভক্ত শোবিজ জগতের তারকারা। জানাচ্ছেন শ্রদ্ধা ভালোবাসা। দিনটিকে স্মরণে ছোটখাটো অনুষ্ঠানেরও আয়োজন করেছেন সালমান ভক্তরা।

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়