বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২, আশ্বিন ১৪ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

কফি খাতকে বৃহৎ পরিসর ও সরকারকে রাজস্ব বৃদ্ধিতে সহায়তাই ক্যাবের উদ্দেশ্য

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১২:২৩, ২৮ আগস্ট ২০২২

আপডেট: ১২:২৫, ২৮ আগস্ট ২০২২

কফি খাতকে বৃহৎ পরিসর ও সরকারকে রাজস্ব বৃদ্ধিতে সহায়তাই ক্যাবের উদ্দেশ্য

কফি আসোসিয়েশন অব বাংলাদেশের সকল সম্মানিত সদস্যবৃন্দ

কফি খাতকে বৃহৎ পরিসরে সাজানো ও সরকারকে এ ব্যবসা থেকে রাজস্ব বৃদ্ধিতে সহায়তা সহ আমরা যারা এ ব্যবসার সাথে জড়িত তারা সকলেই যেন সফলতার সাথে ব্যবসা পরিচালনা করতে পারি সে লক্ষেই কফি এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাবের) যাত্রা শুরু বলে জানিয়েছেন কফি ব্যবসায়ীদের সংগঠনটির সভাপতি প্রদ্যুৎ কুমার তালুকদার।

শনিবার ( ২৭ আগষ্ট) সকালে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার একটি বিলাস বহুল রিসোর্টে আয়োজিত কফি এসোসিয়েশনের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ক্যাব প্রেসিডেন্ট বলেন, বাংলাদেশে দীর্ঘদিন ধরেই অনেকে কফি ব্যবসা পরিচালনা করে আসলেও এতদিন এ ব্যবসার উন্নয়নে এক জোটে কাজ করার কোন সংগঠন ছিলনা। আমরা চাই কফির গুনগত মান অটুট থাকুক। যেহেতু বাংলাদেশে সকল স্তরের মানুষ এখন কফির সাথে পরিচিত হয়েছে। সকল শ্রেনীর মানুষ কফি খাচ্ছে। এবং তারা এখন কফির স্বাদ বুঝতে সক্ষম সুতরাং এই খাতকে লাভজনক ও  সকল কফি ব্যবসায়ীদের সমন্বয়ে গুণগত মান নিশ্চিত করতে হবে।

প্রদ্যুৎ কুমার আরও বলেন, বাংলাদেশ সম্ভাবনাময়ী দেশ। বৈশ্বিক সংকটের মধ্যেও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃতে এখনও আমরা সহনশীল অবস্থায় রয়েছি। আশাকরি সংকট কাটিয়ে দ্রুতই ব্যবসায়ীদের সুদিন আসবে। তাছাড়াও সরকারের কাছে আবেদন করবো যে, যেহেতু কফি ব্যবসায়ীদের কফি বিন আমদানি করতে হয়। সেক্ষেত্রে ডলারের দাম বেড়ে যাওয়ায় কফি ব্যবসায়ীদের ভোগান্তি বাড়ছে। সরকার যদি ভ্যাট ২০ শতাংশ থেকে কমিয়ে আনে তাহলে কফি ব্যবসায়ীদের ব্যবসা পরিচালনা করা সম্ভব হবে। অন্যথায় কফির দাম বেড়ে গেলে সাধারণ মানুষের জন্য কফি কেনা কষ্টসাধ্য হয়ে দাঁড়াবে। আমাদের ব্যান্ডিং মেশিনের কারনেই আজ দেশে কফি প্রেমী বেড়েছে। আশাকরি সরকার এ বিষয়ে সুদৃষ্টি দেবে।

এদিকে অনুষ্ঠানে ক্যাবের সভাপতির সভাপতিত্বে বক্তব্য রাখেন সহ-সভাপতি সাইদ মাহমুদুল হাসান এছাড়া সংগঠন সাধারণ সম্পাদক কাইয়ুম খান, যুগ্ন সম্পাদক আব্দুল আজিজ, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ, অর্থ সম্পাদক আহমুদুল হক, প্রচার ও দপ্তর সম্পাদক মো. রুবেল মিয়া সহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা কফি ব্যবসায় সুন্দর ভবিষৎ গড়ে তোলার লক্ষে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেন।

এর আগে সকালে বিভিন্ন খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে সকল সদস্যদেরকে পুরস্কার ও ক্রেস্ট বিতরণ করা হয়েছে।

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়