রোববার ২৩ জুন ২০২৪, আষাঢ় ৯ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

টানা বৃষ্টিতে আবার ডুবলো সিলেট শহর

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫৭, ৯ জুন ২০২৪

টানা বৃষ্টিতে আবার ডুবলো সিলেট শহর

ছবি: ইন্টারনেট

টানা বৃষ্টিতে আবারও ডুবে গেছে সিলেট মহানগরীর বেশিরভাগ এলাকার রাস্তাঘাট, দোকানপাট, বাসাবড়ি হাসপাতাল। এতে চরম দুর্ভোগে পড়েছেন নগরবাসী।

গতকাল শনিবার (০৮ জুন) রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত টানা বৃষ্টিতে সিলেট মহানগরীতে অনেকটা অচলাবস্থা তৈরি হয়েছে। সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ জানান, সন্ধ্যা ৬টা থেকে ৯টা পর্যন্ত বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে মিলিমিটার।

এরপর রাত -১২ টা পর্যন্ত রেকর্ডকৃত বৃষ্টিপাতের পরিমাণ ছিল ২২০ মিলিমিটার। এটি এই মৌসুমের রেকর্ড পরিমাণ বৃষ্টি।

পানিতে তলিয়ে গেছে সিলেট নগরীর লালাদিঘির পার, ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল, মাছিমপুর, জালালাবাদ, ঘাসিটুলা, বিলপার, যতরপুর, চৌহাট্টা, খাসদবির, রায়নগরসহ অনেক এলাকা। ফলে দুর্ভোগে পড়েন বাসিন্দারা। বিশেষ করে নগরের অভিজাত এলাকা খ্যাত শাহজালাল উপশহর শনিবার রাতেও ডুবে যায়। অসংখ্য বাসার ভেতরে নীচ তলায় পানি উঠেছে এবং সড়কগুলো ডুবে গিয়েছে।

স্থানীয়রা জানান, ভারী বর্ষণ শুরুর ঘণ্টা দেড়েকের মধ্যে বেশিরভাগ এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। অনেক এলাকায় প্রথমে সড়ক ডুবে যায়।

এর আগে গত ২৯ মে এক রাতের ঢলে তলিয়ে গিয়েছিল সিলেটের পাঁচ উপজেলা। পরে পুরো জেলায় দেখা দেয় বন্যা পরিস্থিতি। তবে কয়েকদিন ধরেই কমছিল পানি। শনিবার জেলায় কুশিয়ারা নদীর পানি ফেঞ্চুগঞ্জ পয়েন্টে বিপদসীমার কিছুটা ওপরে অবস্থান করলেও আর সব কটি নদ-নদীর পানি বিপদসীমার নিচে অবস্থান করছিল।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়