বুধবার ০৭ ডিসেম্বর ২০২২, অগ্রাহায়ণ ২২ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

এবার টুইটারের ৪৪০০ কর্মী বরখাস্ত করলেন ইলন মাস্ক

প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৮, ১৫ নভেম্বর ২০২২

এবার টুইটারের ৪৪০০ কর্মী বরখাস্ত করলেন ইলন মাস্ক

ছবি সংগৃহীত

টুইটারের মালিকানা পাওয়ার পর থেকেই কর্মী ছাঁটাই অভিযানে নেমেছেন ইলন মাস্ক। প্রথম কয়েক দিনে ৩৭০০ কর্মচারী বরখাস্ত করেন তিনি। এবার কোনো নোটিশ ছাড়াই চুক্তিভিত্তিক ৪৪০০ কর্মী বরখাস্ত করলেন টেসলার প্রতিষ্ঠাতা।

ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। এতে বলা হয়, ইতোমধ্যে সেসব কর্মচারী অফিসিয়াল মেইল, অনলাইন পরিষেবা এবং কোম্পানির অভ্যন্তরীণ যোগাযোগের প্রবেশাধিকার হারিয়েছেন। টুইটারের মোট ৫৫০০ চুক্তিভিত্তিক কর্মচারী ছিলেন।

গত মাসে ৪৪০০ কোটি ডলারে টুইটার কেনেন ইলন মাস্ক। এরপর থেকেই কোম্পানিটিতে অস্থিরতা চলছে। এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমটির নিয়মনীতিতে ব্যাপক পরিবর্তন এনেছেন তিনি।

পরিচালনা পর্ষদ বাতিল করে নিজেই পরিচালক হয়েছেন ইলন মাস্ক। কর্মী ছাঁটাইসহ নানা ইস্যুতে আলোচনা-সমালোচনায় রয়েছেন বিশ্বের শীর্ষ ধনকুবের। এর মধ্যে অন্যতম খাবারের খরচ নেয়া। রোববার (১৩ নভেম্বর) কর্মীদের দুপুরের খাবার নিয়ে প্রতিষ্ঠানের ওয়ার্ক ট্রান্সফরমেশনের সাবেক ভাইস প্রেসিডেন্ট ট্রেনি হকিন্সের সঙ্গে বিবাদে জড়ান তিনি।

এক সপ্তাহ আগেও টুইটারের খাদ্য কর্মসূচি পরিচালনা করেন হকিন্স। পরে তিনি পদত্যাগ করেন। টুইটে হকিন্স বলেন, দিনে এক কর্মীর খাবার খরচ বাবদ ২০ থেকে ২৫ ডলার দেয় কোম্পানি।

এর আগে ইলন মাস্ক অভিযোগ করেন, অফিসে কেউ না আসার পরও দুপুরের খাবারের জন্য গত বছরে ৪০০ ডলার ব্যয় হয়েছে। তবে তার দাবি অস্বীকার করেছেন হকিন্স।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়