বৃহস্পতিবার ০৯ মে ২০২৪, বৈশাখ ২৬ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

এবার থানচির দুই ব্যাংকে দিনদুপুরে ডাকাতি

আলোআভা ডেস্ক

প্রকাশিত: ১৬:১২, ৩ এপ্রিল ২০২৪

এবার থানচির দুই ব্যাংকে দিনদুপুরে ডাকাতি

ছবি সংগৃহীত

বান্দরবানের রুমার পর এবার থানচি উপজেলা শহরের সোনালী বাংলাদেশ কৃষি ব্যাংকের শাখায় দিনদুপুরে ডাকাতি করেছে একদল সশস্ত্র সন্ত্রাসী। বুধবার ( এপ্রিল) দুপুর ১টার দিকে প্রথমে থানচি বাজার ঘেরাও করে ব্যাংক দুটিতে ঢুকে পড়ে।

এসময় সবাইকে জিম্মি করে লুটতরাজ চালানো হয়। পরে বাজারের বেশ কয়েকজনের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়তে ছুড়তে সশস্ত্র সন্ত্রাসীরা চলে যায়।

কৃষি ব্যাংকের থানচি উপজেলা শাখার ব্যবস্থাপক হ্লা সুই থোয়াই বলেন, তারা (সন্ত্রাসীরা) চোখের পলকে আমাদের ব্যাংকে ঢুকে সবাইকে জিম্মি করে একটি কক্ষে নিয়ে বাইরে থেকে দরজা বন্ধ করে দেয়। তবে তারা ব্যাংকের টাকা লুট করেছে কি না তা সব দেখার পর বোঝা যাবে।

থানচি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অং প্রু ম্রো জানান, বেলা একটার দিকে থানচি সদরের শাহজাহানপুরের দিক থেকে তিনটি চাঁদের গাড়িতে করে সন্ত্রাসীরা গুলি করতে করতে বাজার এলাকায় প্রবেশ করে।

এরপর থানচি উচ্চ বিদ্যালয় সংলগ্ন সোনালী ব্যাংক বাংলাদেশ কৃষি ব্যাংকের ভেতরে ঢুকে নগদ টাকা যা পেয়েছে তা নিয়ে চলে যায়। শেষে তারা আবার ওই তিন গাড়িতে করে শাহজাহানপুরের দিকে চলে।

এর আগে, গতকাল মঙ্গলবার ( এপ্রিল) রাত ৯টার দিকে ৭০-৮০ জন সশস্ত্র সন্ত্রাসী রুমা উপজেলা পরিষদ এলাকা ঘেরাও করে। তারা সোনালী ব্যাংকে গিয়ে পাহারারত পুলিশ আনসার সদস্যদের কাছ থেকে ১৪টি অস্ত্র ছিনিয়ে নেয়।

ব্যাংকে ঢুকে ভাঙচুর লুটপাট চালায়। সেই সঙ্গে ব্যাংকের ম্যানেজারকে অপহরণ করে নিয়ে যায়।

বান্দরবানের পুলিশ সুপার (এসপি) সৈকত শাহীন জানান, স্থানীয়দের ধারণা ঘটনা নব্য বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ঘটিয়ে থাকতে পারে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়