মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, অগ্রাহায়ণ ১৫ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

যে কারণে রসিক নির্বাচনে অংশ নেবে না বিএনপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩৬, ১৪ নভেম্বর ২০২২

যে কারণে রসিক নির্বাচনে অংশ নেবে না বিএনপি

ছবি সংগৃহীত

ভোট সুষ্ঠু নিরপেক্ষ না হওয়ার অভিযোগ তুলে এবারও রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে বিএনপি। তফসিল ঘোষণার পর নির্বাচন না করার ঘোষণাও দিয়েছে দলটি।

নির্বাচনে অংশ না নেয়ার বিষয়ে রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক শামসুজ্জামান সামু বলেন, ‘বর্তমান সরকারের আমলে কোনো নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ হয়নি। যতদিন পর্যন্ত জনগণের ভোটাধিকার প্রয়োগের সুষ্ঠু প্রক্রিয়া (তত্ত্বাবধায়ক সরকার) প্রতিষ্ঠা না হবে ততদিন বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না। কারণে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী রংপুর সিটি নির্বাচনে অংশ নেবে না বিএনপি।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গ টেনে সামু বলেন, সরকারের আমলে বিএনপি আর কোনো নির্বাচনে অংশ নেবে না এটা কেন্দ্রীয় সিদ্ধান্ত। যে কারণে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ নেয়নি। কেন্দ্রীয় সিদ্ধান্ত উপেক্ষা করে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে দুজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করায় তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। রংপুর সিটি করপোরেশন নির্বাচনেও একই অবস্থা হবে।

এদিকে আওয়ামী লীগ এখনও কোনো প্রার্থীকে মনোনয়ন না দিলেও জাতীয় পার্টির (জাপা) লাঙল প্রতীকের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। রোববার (১৩ নভেম্বর) দুপুরে পার্টির বনানী অফিসে তাকে মনোনয়ন দেয়া হয়।

উল্লেখ্য, ২০১২ সালের ২৮ জুন ৩৩টি ওয়ার্ড নিয়ে রংপুর সিটি করপোরেশন গঠনের পর ওই বছরের ২০ ডিসেম্বর প্রথমবারের মতো দলীয় প্রতীক ছাড়া নির্বাচন অনুষ্ঠিত হয়।

ওই নির্বাচনে লাখ হাজার ২৫৫ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন সরফুদ্দিন আহমেদ ঝন্টু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোস্তাফিজার রহমান মোস্তফা পেয়েছিলেন ৭৭ হাজার ৮০৫ ভোট এবং বিএনপি নেতা কাওসার জামান বাবলা পেয়েছিলেন ২১ হাজার ২৩৫ ভোট।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়