শনিবার ১৫ জুন ২০২৪, আষাঢ় ১ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

সাংবাদিকরা উদ্ধার করল অমূল্য পুরাকীর্তি

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১৮:২২, ৮ ফেব্রুয়ারি ২০২৩

সাংবাদিকরা উদ্ধার করল অমূল্য পুরাকীর্তি

মূল্যবান কষ্টিপাথর গণেশ মূর্তি উদ্ধাদে সাংবাদিকেরা।

রাজধানীর দক্ষিণখানে মহামূল্যবান পুরাকীর্তি  উদ্ধার করেছে স্থানীয় কয়েকজন সাংবাদিক। গতকাল মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাত ১০ টার দিকে নির্মানাধীন একটি বাড়ি থেকে এটি উদ্ধার করে বাংলাদেশ পুলিশের বিশেষ গোয়েন্দা সংস্থা (এসবি)-এর মাধ্যমে স্থানীয় পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

দক্ষিণখানের মধ্য গাওয়াইর এলাকার একটি নির্মানাধীন ভবন তৈরির জন্য মাটি খুঁড়তে গিয়ে মিলে কুচকুচে কালো রঙ্গের একটি গনেশ মুর্তি। বাড়ির মালিক এটি দেখে ভয়ে হতভম্ব হয়ে পড়েন এবং এটি অন্যত্র সরিয়ে ফেলেন। এমন বিষয়টি জানতে পেরে গতকাল রাত ১০ টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হন সাংবাদিকরা। এলাকায় অনুসন্ধান করে খুঁজে বের করেন বাড়ির মালিককে। সাংবাদিকদের জিজ্ঞাসাবাদের প্রথমে তিনি বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করলেও পরে তাদের কাছে স্বীকার করেন এবং এটি উদ্ধারে সাংবাদিকদের সহায়তা করেন।

এসময় সাংবাদিকরা দক্ষিণখান থানা পুলিশকে বিষয়টি অবহিত করলেও কর্তৃপক্ষ কোন রকম সহায়তা না করায় বাধ্য হয়ে যোগাযোগ করা হয় পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) উত্তরা জোনের উপ-পরিদর্শক শেখ মোঃ রাসেলের সাথে।

তিনি তার ঊর্ধ্বতন কর্মকর্তা এডিশনাল এসপি এহসানুজ্জামানকে সাথে নিয়ে রাষ্ট্রীয় সম্পদ সাংবাদিকদের জীবনের নিরাপত্তা দিতে ঘটনাস্থলে পৌঁছান রাত আনুমানিক টার দিকে। তারা বিষয়টি প্রত্নতাত্ত্বিক নিশ্চিত হওয়ার পরে দক্ষিণখান থানা পুলিশকে জানালে থানার উপ-পরিদর্শক এস আই মোতালেবের নিকট রাত আনুমানিক টার দিকে মূল্যবান এই কষ্টি পাথরের গনেশ মূর্তিটি হস্তান্তর করা হয়।

রাত ১০ টা থেকে টা পর্যন্ত চলা এই অভিযানে অংশ নেয় দৈনিক খোলা কাগজের প্রতিবেদক মাহফুজুল আলম খোকন, দৈনিক যুগান্তরের প্রতিবেদক সাইফুন নুর শুভ, বার্তা বাজারের প্রতিবেদক তানজিম মাহমুদ তনু, দৈনিক গনজাগরণের প্রতিবেদক যোবায়ের হোসাইন।

মূর্তিটি স্থানীয় স্বর্ণকার পরীক্ষা করে এটি কষ্টি পাথর বলে শনাক্ত করেন। রাষ্ট্রীয় সম্পদ উদ্ধারের জন্য সাংবাদিকদের প্রশংসা করেন দক্ষিনখান থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাহাঙ্গীর আলম।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়