বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪, শ্রাবণ ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

এনবিআরের পর সোনালী ব্যাংকের পদও হারাচ্ছেন ছাগলকাণ্ডের মতিউর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৩১, ২৩ জুন ২০২৪

এনবিআরের পর সোনালী ব্যাংকের পদও হারাচ্ছেন ছাগলকাণ্ডের মতিউর

ছবি সংগৃহীত

ছাগলকাণ্ডে সমালোচিত মো. মতিউর রহমানকে রাষ্ট্রমালিকানাধীন সোনালী ব্যাংক পিএলসির পরিচালক পদ থেকেও সরিয়ে দেওয়া হচ্ছে বলে জানা গেছে। এরই মধ্যে তাঁকে ব্যাংকের পরিচালনা পর্ষদের বৈঠকে অংশ নিতে নিষেধ করা হয়েছে।

ব্যাংকটির প্রধান নির্বাহী (সিইও) মো. আফজাল করিম গণমাধ্যমকে আজ রোববার (২৩ জুন) দুপুরে এই তথ্য নিশ্চিত করেছেন।

আফজাল করিম বলেন, ‘এনবিআর সদস্য মতিউর রহমানকে সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের বৈঠকে অংশ নিতে নিষেধ করা হয়েছে। রোববার পরিচালকদের বৈঠকে তাঁকে অপসারণের সিদ্ধান্ত হতে পারে।

এদিকে, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকর্তা মো. মতিউর রহমানকে বর্তমান দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। মতিউর রহমানকে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত করা হয়েছে।

আজ রোববার অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জারি করা এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের উপসচিব মকিমা বেগম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে কাস্টমস, এক্সাইজ ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট মো. মতিউর রহমানকে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত করা হয়েছে।

জনস্বার্থে এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

সম্প্রতি কোরবানির জন্য রাজধানী সাদেক এগ্রো থেকে ১৫ লাখ টাকায় একটি ছাগল কিনতে গিয়ে আলোচনার জন্ম দেন মতিউর রহমানের ছেলে ইফাত। তবে শুরুতে মতিউর রহমান ইফাতকে ছেলে হিসেবে পরিচয় দেননি। পরে ফেনী- আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী জানান, ইফাত তাঁর মামাতো বোনের সন্তান। আর মতিউর রহমানই তার বাবা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়