সোমবার ১৩ মে ২০২৪, বৈশাখ ৩০ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৪:২৩, ২৮ এপ্রিল ২০২৪

নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ

ছবি: ইন্টারনেট

কক্সবাজারের নবগঠিত ঈদগাঁওয়ের পাঁচ ইউনিয়ন পরিষদের (ইউপি) প্রথম নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ চলছে। তীব্র গরমের মাঝেও কেন্দ্রে কেন্দ্রে নারী পুরুষ ভোটারদের দীর্ঘ লাইন। রোববার (২৮ এপ্রিল) সকাল টায় শুরু হয়ে ভোট গ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী, নবগঠিত ঈদগাঁও উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, মেম্বার সংরক্ষিত নারী সদস্যসহ ৩৭৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইসলামপুর, ইসলামাবাদ, জালালাবাদ, ঈদগাঁও এবং পোকখালী ইউনিয়নের মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৪৭ টি। মোট ভোটার সংখ্যা রয়েছে ৮৮ হাজার ৫৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার, নারী ভোটার ৪০ হাজার ১২ জন।

এই পাঁচ ইউনিয়ন থেকে লড়ছেন ৪৬ জন চেয়ারম্যান পদপ্রার্থী, ৭১ জন জন নারী সদস্য ২৫৮ জন সাধারণ সদস্য। নির্বাচন অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ করতে টহলে রয়েছে বিজিবি ্যাব। প্রতি কেন্দ্রে জন পুলিশ, ১৭ জন আনসার সদস্য নিয়োজিত রয়েছে। প্রতি কেন্দ্র মিলে একটি করে মোবাইল টিম, কেন্দ্র মিলে একটি করে স্ট্রাইকিং ফোর্স, ইউনিয়নে ১৫ টি মোবাইল টিম কাজ করছে। এছাড়া প্রতি ইউনিয়নে জন করে ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক নিয়োজিত রয়েছে। বিশৃঙ্খলা এড়াতে প্রশাসনের পক্ষ থেকে রয়েছে বিশেষ নজরদারি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়