সোমবার ৩০ জানুয়ারি ২০২৩, মাঘ ১৭ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ছাত্রলীগের নেতৃত্বের আলোচনায় এবার নারী প্রার্থীরা

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৫:২৫, ৫ ডিসেম্বর ২০২২

ছাত্রলীগের নেতৃত্বের আলোচনায় এবার নারী প্রার্থীরা

ফাইল ফটো

বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ বছরের ইতিহাসে সভাপতি সাধারণ সম্পাদক পদে কখনও আসেনি নারী নেতৃত্ব। সংগঠনের গত দুই সম্মেলনেও একাধিক নারী নেতৃত্ব আলোচনার শীর্ষে ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তাদের কেউ দায়িত্ব পাননি।

তবে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে সব ক্ষেত্রে নারী শিক্ষার্থীদের অংশগ্রহণ প্রশংসিত। ছাত্রলীগে নারী নেতৃত্বের প্রত্যাশা দিন দিন বাড়ছে। সেই পরিপ্রেক্ষিতে নারী নেতৃত্ব নিয়ে সংগঠনের ভেতরে-বাইরে চলছে আলোচনা।

ছাত্রলীগের আসন্ন সম্মেলনে আলোচনায় আছেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তিলোত্তমা সিকদার ফরিদা পারভীন, উপ মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রনক জাহান রাইন। পারিবারিকভাবেও তারা আওয়ামী লীগ রাজনীতির সঙ্গে জড়িত।

এর বাইরে আরও অনেকেই প্রার্থী হিসেবে নিজেদেরকে জানান দেওয়ার চেষ্টা করছেন। তাদের মধ্য থেকে দুজনকে কেন্দ্রীয় কমিটিতে দুজনকে ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির শীর্ষ নেতৃত্বে নির্বাচন করা হতে পারে।

বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনে মঙ্গলবার ( নভেম্বর) অনুষ্ঠিত হবে। সেখানেই নির্ধারণ হবে সভাপতি সাধারণ সম্পাদকের নাম। তবে এই দুই পদ দেয়ার অধিকার শুধুমাত্র আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে। তার সিদ্ধান্ত চূড়ান্ত বলে কার্যকর হবে।

এর আগে ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০১৮ সালের ১১ ১২ মে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়