শুক্রবার ২৯ মার্চ ২০২৪, চৈত্র ১৫ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

আফগানদের বিপক্ষে সাকিবকে ছাড়াই লড়বে টাইগাররা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৯, ২২ মে ২০২৩

আফগানদের বিপক্ষে সাকিবকে ছাড়াই লড়বে টাইগাররা

ছবি: ইন্টারনেট

চলতি মাসের শুরুতে আইরিশদের বিপক্ষে ইংল্যান্ডে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে গিয়ে দ্বিতীয় ম্যাচে হাতে চোট পেয়ে ছয় সপ্তাহের জন্য ছিটকে গেছেন মাঠ থেকে। আর সে সময়ই নিশ্চিত হয়ে যায় ঘরের মাঠে আসন্ন সিরিজে আফগানদের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে টাইগাররা পাচ্ছেন না দলের অধিনায়ককে। তবে এতে খুব বেশি সমস্যা হবে বলে মনে করছেন না বিসিবি পরিচালক আকরাম খান। তার বিশ্বাস দলে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে ছাড়াই আফগানিস্তানকে হারানোর ক্ষমতা রাখে বাংলাদেশ।

গতকাল রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে মেয়র কাপের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে আকরাম খান বলেন, ‘সাকিব খুবই গুরুত্বপূর্ণ ক্রিকেটার। কিন্তু ইনজুরি থাকবেই। এটা নিয়ে আমরা খুবই চিন্তিত। আমরা যে হারে খেলছি, এই সমস্যাটা থাকবেই। তার পরেও ভালো ব্যাকআপ খেলোয়াড়রা আসছে, ইয়াং খেলোয়াড়রা আসছেন। ফাস্ট বোলিংয়ের পার্টটা ভালো হচ্ছে। আমার মনে হয়, থাকলে অবশ্যই আত্মবিশ্বাস বাড়ত। তবে ইতিমধ্যেই আমাদের যে দল আছে, এটাও ভালো। যদি সেন্সিবল ক্রিকেট খেলে তিনটা পার্ট যদি ভালো করতে পারি, তাহলে জিতব।

এদিকে সাকিব না থাকায় আফগানদের বিপক্ষে টেস্ট ম্যাচেকে টাইগারদের নেতৃত্ব দিবে বিষয়ে জানতে চাওয়া হলে বিসিবি পরিচালক বলেন, ‘এটা তো পুরোপুরি বোর্ডের সিদ্ধান্ত। বোর্ড সিদ্ধান্ত নিবে কে অধিনায়ক হবে না হবে। এখন এই নিয়ে কিছু বলা যাবে না।তবে অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে লিটন, মিরাজ অথবা শান্তকে। তাদের নিয়ে আকরাম খান বলেছেন, ‘ওরাই তো ফিউচার। যখনই এদেরকে পিক করা হয়েছিল কিছু প্লেয়ারের ক্যাপ্টেনসি গুণ থাকে।

এইগুলো তাদের মধ্যে আছে। - জন্য প্রার্থী আছেন। এটা ডিপেন্ড করছে বর্তমান অধিনায়ক যে আছে, সিলেক্টর, কোচ আছে। ওরা মিলে সিদ্ধান্ত নিবে। ক্যাপ্টেন আছে - জন।তবে আফগানিস্তানকে নিয়ে সতর্ক অবস্থানেই রয়েছে বাংলাদেশ। কারণ দিনকে দিন দলটি ভয়াবহ হয়ে উঠছে ক্রিকেটের তিন ফরম্যাটেই।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়