শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

মেট্রোরেলের প্রথম দিনে উৎসাহী যাত্রীদের উপচেপড়া ভিড়

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১৬:৪৭, ২৯ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৬:৫২, ২৯ ডিসেম্বর ২০২২

মেট্রোরেলের প্রথম দিনে উৎসাহী যাত্রীদের উপচেপড়া ভিড়

মেট্রোরেলে চড়তে শীতের সকাল থেকেই ভীড় বাড়তে থাকে।

দেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন-৬ বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করেছে আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর)। সকাল ৮টায় মেট্রোরেল চালু হওয়ার কথা থাকলেও আধঘণ্টা পর প্রথম ট্রেন আগারগাঁও ছেড়ে যায় সাড়ে ৮টার দিকে।

মেট্রোরেলে চড়ার আশায় শীত উপেক্ষা করেই খুব সকালে লাইনে দাঁড়ায় সাধারণ মানুষ। বেলা ১১টা ৪৫ মিনিটে সেই লাইন গিয়ে ঠেকে আগারগাঁও পাসপোর্ট অফিসের গেট অবদি। তখন হাজারো মানুষ লাইনে দাঁড়ানো ছিলেন। কিন্তু উৎসাহী যাত্রীদের মেট্রোরেলে চড়ার ইচ্ছা প্রথম দিনে আর পূরণ হলো না। শেষে হতাশ হয়ে ফিরে গেছেন তারা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সময় যত গড়াচ্ছিল লাইনে থাকা মানুষদের ট্রেনে চড়ার ইচ্ছাও ততটাই ক্ষীণ হয়ে আসছিল। কেননা সরকার পূর্বনির্ধারিত সূচী অনুযায়ী মেট্রোরেল সকাল ৮টা থেকে দুপুর ১২টা অবদি চলবে। আর তাই ট্রেনে চড়ার সুযোগ পেতে বেলা বাড়ার সাথে সাথে সাড়ে ১১টার পর থেকে লাইনে হইহুল্লোড় শুরু হয়ে যায়। এরই মধ্যে একদল লাইন ভেঙে একদম গেটের কাছে চলে আসে। মেট্রোরেলের নিরাপত্তা কর্মীরা বাধ্য হয়ে গেট বন্ধ করে দেন। এরপর আর গেট খুলতে দেখা যায়নি। কাউকে প্রবেশও করতে দেওয়া হয়নি।

মোহাম্মদপুর থেকে আসা সাদরিনা আক্তার বলেন, দুই ঘণ্টার মতো লাইনে দাঁড়িয়ে ছিলাম। কিন্তু ভেতরে ঢোকার আগেই গেট আটকে দিয়েছে। আজ আর যেতে পারলাম না। সময় করে শুধু মেট্রোরেলে ভ্রমণ করতেই এসেছিলাম, কিন্তু আজ আর উঠতে পারলাম না।

দুপুর ১২টার পরও মেট্রোরেলের আগারগাঁও স্টেশনের নিচে শতাধিক মানুষের ভিড় ছিল। তারা মেট্রোরেলে উঠতে না পেরে হতাশা প্রকাশ করেছেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়