শনিবার ২০ এপ্রিল ২০২৪, বৈশাখ ৭ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

সফট পাওয়ারধারীরাই পৃথিবীকে নেতৃত্ব দেবে: পলক

প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৮, ২২ মার্চ ২০২৩

সফট পাওয়ারধারীরাই পৃথিবীকে নেতৃত্ব দেবে: পলক

ছবি: ইন্টারনেট

পৃথিবী এখন নিয়ন্ত্রিত হচ্ছে সফট পাওয়ার দিয়ে। আগামীতে যাদের যতটা সফট পাওয়ার থাকবে তারাই পৃথিবীকে নেতৃত্ব দেবে বলে জানিয়েছেন তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার (২১ মার্চ) রাতে হোটেল ওয়েস্টিনে আয়োজিত মুঠোফোনে সিমহীন ব্যাংকিং সেবামেঘনা পেএর উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

১৭ কোটি নাগরিককেই ব্যাংকিং- যুক্ত করার লক্ষ্য নির্ধারণ করেছেন আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তার পরামর্শেই আমাদের আগামী সেবাগুলো হবে পার্সোনালাইজড বলেও তিনি উল্লেখ করেন।

মাত্র ১৪ বছরের ব্যবধানে দেশ এখনলেসক্যাশ সোসাইটিগড়ে উঠেছে উল্লেখ করে প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণেই বাংলাদেশ মোবাইল ফাইন্যান্সে চ্যাম্পিয়ন হয়েছে।

পলক বলেন, ইন্টার অপারেবল ডিজিটাল প্লাটফর্মবিনিময়এর পেছনের মূলশক্তিপরিচয়এর মাধ্যমে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদের ৬৫ কোটি টাকা সাশ্রয় হয়েছে। এমন সেবা দেয়ার জন্য আগামীর তরুণদেরইনোভেটিভ ইন্টিলিজেন্সহিসেবে গড়ে তুলতে সরকার কাজ করছে। পরিচয় প্লাটফর্মের জন্য নগদের খরচ ৬৫ শতাংশ কমিয়ে এনে নগদ বাজারে প্রতিযোগিতা সৃষ্টি করতে পারছে বলেও তিনি জানান।

মেঘনা ব্যাংকের প্রধান নির্বাহী ব্যবস্থাপনা পরিচালক সোহেল আর কে হেসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন মেঘনা ব্যাংক এর চেয়ারম্যান এইচ এন আশিকুর রহমান, নগদ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর মিশুক। পরে প্রতিমন্ত্রী মেঘনা পে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়