মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, অগ্রাহায়ণ ২২ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাচ্ছেন জাহারা মিতু

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১৩:৩৩, ১৭ নভেম্বর ২০২২

আপডেট: ১৩:৩৪, ১৭ নভেম্বর ২০২২

ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাচ্ছেন জাহারা মিতু

অভিনেত্রী জাহারা মিতু

ভারতের গোয়ায় প্রতিবছরের মতো এবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘৫৩তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া’ (আইএফএফআই)। ভারতের সবচেয়ে বড় এই চলচ্চিত্র উৎসবটি অনুষ্ঠিত হবে আগামী ২০ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত। ভারতের পাশাপাশি বিভিন্ন দেশের চলচ্চিত্র এখানে প্রদর্শিত হবে। এবারের এই চলচিত্র উৎসবে ৭৯টি দেশের মোট ২৮০টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। অষ্ট্রেলিয়ান চলচ্চিত্র পরিচালক ডিয়েটার বার্নারের ‘আলমা এন্ড অস্কার’ সিনেমা প্রদর্শনের মধ্য দিয়ে এ অনুষ্ঠানের উদ্বোধন করা হবে।

প্রথমবারের মত ভারতের চোখধাঁধানো এ চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পেয়েছেন বাংলাদেশের জনপ্রিয় উপস্থাপক, মডেল ও নবাগত চিত্রনায়িকা জাহারা মিতু।

আমন্ত্রণ বিষয়ে জাহারা মিতুর সাথে আলাপকালে জানান, ‘অনেকগুলো দেশের ফিল্ম মেকার, প্রডিউসাররা উপস্থিত থাকবেন। সাথে অন্যান্য দেশের অভিনেতা অভিনেত্রীরা থাকবেন। যেহেতু আমার কোন ফিল্ম এখনও রিলিজ হয়নি। ক্যারিয়ারের এত অল্প সময়ে আমি অফিসিয়ালি সেখানে ইনভাইটেশন পেয়েছি। এই আমন্ত্রণপত্র আমার জন্য অনেক বড় কিছু। আশাকরছি সেখান থেকে আমি কিছু শিখে আসবো। এ ধরনের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মানুষ কি ধরনের ফিল্ম নিয়ে যাত্রা করে সে সম্পর্কে ভালো ধারণা নিতে পারব। যাতে ভবিষ্যতে আমার নিজের কোন ফিল্ম নিয়ে যাত্রা করতে পারি।

জাহারা মিতু আরো জানান,‘ভারতে বেশ কয়েকবার গেলেও গোয়াতে কখনও যাইনি। এবারই প্রথম যাচ্ছি। সবকিছু মিলিয়ে আমার মনে হয়, এই আমন্ত্রণ পত্র আমার জন্য শিক্ষণীয় এবং সেই সাথে দর্শনীয় হতে যাচ্ছে।’

জানা গেছে, এই চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য ভারতের ২০টি নন ফিচার ও ২৫টি ফিচার ফিল্ম বেছে নেওয়া হয়েছে।

উল্লেখ্য, মুক্তির অপেক্ষায় রয়েছে জাহারা মিতুর বেশ করয়েকটি সিনেমা। এরমধ্যে ‘আগুন’, ‘কমান্ডো’, ‘কুস্তিগীর’, ‘শত্রু’, ‘জয় বাংলা’ অন্যতম। এছাড়াও ‘যন্ত্রণা’সহ বেশকিছু সিনেমার কাজ করছেন তিনি। নতুন করে চুক্তিবদ্ধ হয়েছেন ‘দ্য ডল-ডেথ অব লিভিং লিজেন্ড’ । এখানে তার বিপরীতে আছেন জিয়াউল রোশান।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়