শনিবার ২০ এপ্রিল ২০২৪, বৈশাখ ৬ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তুরস্ক প্রেসিডেন্ট এরদোয়ানের ফোন

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ২১:৪৯, ১ জুন ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তুরস্ক প্রেসিডেন্ট এরদোয়ানের ফোন

ছবি: ইন্টারনেট

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন তুরস্কের প্রেসিডেন্ট পদে টানা তৃতীয় মেয়াদে নির্বাচিত রিসেপ তাইয়েপ এরদোয়ান।

বুধবার রাত সোয়া ১১টায় প্রধানমন্ত্রীর সঙ্গে ১০ মিনিট কথা বলেন এরদোয়ান। এসময় শেখ হাসিনা তুরস্কের পুনর্নির্বাচিত রাষ্ট্রপতিকে অভিনন্দন জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব- .বি.এম. সরওয়ার--আলম সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রেস সচিব জানান, ফোনে দুই নেতা কুশল বিনিময় করেন এবং ১০ মিনিট পরস্পরের সঙ্গে কথা বলেন। দ্বিতীয় দফা নির্বাচনে জয়লাভের জন্য তুরস্কের পুননির্বাচিত রাষ্ট্রপতিকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।একইসঙ্গে সঠিক নেতা নির্বাচনে তুরস্কের জনগণের আস্থায় আনন্দ প্রকাশ করেছেন তিনি, যা রান অফ নির্বাচনের পর প্রমাণিত হয়েছে।

ফোনে শেখ হাসিনা বলেন, বাংলাদেশের জনগণ ২০২৩ সালের ফেব্রুয়ারির ভূমিকম্পের মতো যেকোনো প্রয়োজনে তুরস্কের ভ্রাতৃপ্রতিম জনগণের পাশে দাঁড়াতে অবিচল থাকবে।

রাষ্ট্রপতি এরদোয়ান কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বাংলাদেশের ভ্রাতৃপ্রতীম জনগণ মানসিকভাবে তুরস্কের উচ্ছ্বসিত জনগণের সঙ্গে দ্বিতীয় দফা নির্বাচনে জয়লাভ করেছে। এসময় তিনি বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানান এবং দুই দেশের মধ্যে সম্পর্ক আরও জোরদার কামনা করেন।

এরদোয়ান বাংলাদেশ তুরস্কের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে শেখ হাসিনার সঙ্গে কাজ করার কথা পুনর্ব্যক্ত করেন।

শেখ হাসিনা প্রেসিডেন্ট এরদোয়ান তার পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানান এবং তার মাধ্যমেই তুরস্কের জনগণের জন্য শান্তি, অগ্রগতি সমৃদ্ধি অব্যাহত থাকবে বলেও উল্লেখ করেন।

প্রসঙ্গত, গত রোববারের নির্বাচনে জয়ী হওয়ার মাধ্যমে গত দুই দশক ধরে তুরস্কের ক্ষমতার কেন্দ্রে থাকা এরদোয়ান প্রেসিডেন্ট হিসেবে আবারও পাঁচ বছরের জন্য দেশটির নেতৃত্ব দেওয়ার সুযোগ পান।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়