বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, বৈশাখ ৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ঢাবির পরীক্ষায় ছাত্রীদের কান-মুখ খোলা রাখার নোটিশ বহাল

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৩, ২৯ মে ২০২৩

ঢাবির পরীক্ষায় ছাত্রীদের কান-মুখ খোলা রাখার নোটিশ বহাল

ছবি: ইন্টারনেট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাংলা বিভাগে পরীক্ষা প্রেজেন্টেশন চলাকালে প্রত্যেক ছাত্রীর কানসহ মুখ খোলা রাখার নোটিশের হাইকোর্টের আদেশ স্থগিত করেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। ফলে ছাত্রীর কানসহ মুখ খোলা রাখার নোটিশ বহাল রয়েছে। একইসঙ্গে সংক্রান্ত হাইকোর্টের রুল দুই মাসের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেয়া হয়েছে।

আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগ বেঞ্চ আজ সোমবার এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন এটর্নি জেনারেল এম আমিন উদ্দিন। রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার বেলায়েত হোসেন। সঙ্গে ছিলেন এডভোকেট মো. ফয়জুল্লাহ ফয়েজ।

আইনজীবী ফয়জুল্লাহ বলেন, আপিল বিভাগ বলেছেন যতটুকু প্রয়োজন ততটুকু মুখ-কান খোলা রাখা যাবে।

এর আগে গত মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের পরীক্ষা প্রেজেন্টেশন চলাকালে প্রত্যেক ছাত্রীর কানসহ মুখ খোলা রাখার নোটিশের কার্যকারিতা স্থগিত করে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আবেদনের শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়ে দেন চেম্বার কোর্ট।

গত ২৮ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে পরীক্ষা প্রেজেন্টেশন চলাকালে প্রত্যেক ছাত্রীর কানসহ মুখ খোলা রাখার নোটিশের কার্যকারিতা ছয় মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। সেই সঙ্গে প্রত্যেক ছাত্রীর কানসহ মুখ খোলা রাখার নোটিশ কেন অবৈধ হবে না-তা জানতে চেয়ে রুল জারি করে হাইকোর্ট।

পরে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে পরীক্ষা প্রেজেন্টেশন চলাকালে প্রত্যেক ছাত্রীর কানসহ মুখ খোলা রাখার নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়। ভুক্তভোগী তিন শিক্ষার্থীর পক্ষে আইনজীবী মো. ফয়জুল্লাহ ফয়েজ রিট দায়ের করেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়