মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪, ফাল্গুন ২১ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

মিডিয়ার উপস্থিতিতে কারাগারেই ইমরান খানের বিচার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৫৫, ২৮ নভেম্বর ২০২৩

মিডিয়ার উপস্থিতিতে কারাগারেই ইমরান খানের বিচার

ছবি: ইন্টারনেট

হাইকোর্ট আদেশ দিলেও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের উপর সন্ত্রাসী হামলার হুমকির অজুহাতে প্রকাশ্য আদালতে বিচার সম্ভব নয় বলে জানিয়েছে সরকার। পরে, সরকারের আবেদনের প্রেক্ষিতে গণমাধ্যম জনসাধারণের উপস্থিতিতে কারা প্রাঙ্গণে ইমরানের বিচারের নির্দেশ দেন হাইকোর্ট।

প্রসঙ্গত, গত সপ্তাহে ইসলামাবাদ হাইকোর্ট নিরাপত্তার উদ্বেগের কারণে খানের বিচার কারাগারের ভিতরে করা বেআইনি এবং বিচারকার্য খোলা আদালতে পুনরায় শুরু করার নির্দেশ দিয়েছিলেন। ইমরান খানের আইনজীবী পাকিস্তান সরকারের বরাত দিয়ে পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন এক প্রতিবেদনে জনায়, সোমবার (২৭ নভেম্বর) সরকারের পক্ষ থেকে আদালতে প্রতিবেদন জমা দিয়েছে সরকার।

জানা যায়,মিডিয়া এবং জনসাধারণের জন্য উন্মুক্ত রেখেই ইমরানের বিরুদ্ধে রাষ্ট্রীয় গোপন নথি ফাঁসের মামলার বিচার শুক্রবার থেকেই জেল প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। প্রসঙ্গত, গত মাসে খানকে অভিযুক্ত করার পর থেকে কারাগারে তাঁর বিচার চলছে।

৭১ বছর বয়সী সাবেক ক্রিকেটার পাকিস্তান তেহরিক--ইনসাফ (পিটিআই) দলের প্রধান বিভিন্ন মামলায় ২৬ সেপ্টেম্বর থেকে রাওয়ালপিন্ডির আদিয়াল কারাগারে বন্দী আছেন। এর আগে, গত বছরের এপ্রিলে পাকিস্তানের পার্লামেন্টে আস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হয় ইমরান খানের নেতৃত্বাধীন সরকার। ক্ষমতাচ্যুতির পর থেকে দুর্নীতি, সন্ত্রাসসহ বিভিন্ন অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে শতাধিক মামলা হয়েছে। ইমরান খান তার দল বলছেন, সকল অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলছেন।

ইমরানের দল তেহরিক ইনসাফ মনে করে, সেনাবাহিনীর নির্দেশেই আসন্ন ফেব্রুয়ারির সাধারণ নির্বাচনে অংশ নেওয়া থেকে বিরত রাখতে তাঁর বিরুদ্ধে দুর্নীতির মামলা করা হয়েছে। তবে পাকিস্তানের সেনাবাহিনী অভিযোগ অস্বীকার করেছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়