শনিবার ২৭ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

জনি ডেপের ‘জোয়ান দ্যু ব্যারি’র প্রিমিয়ার দিয়ে পর্দা উঠছে ৭৬তম কান উৎসবের

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১২:৫৬, ১৭ মে ২০২৩

জনি ডেপের ‘জোয়ান দ্যু ব্যারি’র প্রিমিয়ার দিয়ে পর্দা উঠছে ৭৬তম কান উৎসবের

ছবি: ইন্টারনেট

ফরাসি সম্রাট পঞ্চদশ লুইয়ের চরিত্রে জনি ডেপ অভিনীত চলচ্চিত্র 'জোয়ান দ্যু ব্যারি' প্রিমিয়ারের মধ্যদিয়ে ৭৬তম কান ফিল্ম ফেস্টিভ্যালের রেড কার্পেটে প্রাণ ফিরে আসবে।

বছরে ফ্রান্সের কান শহরের কোট ডি আজুরের একটি বুফেতে আগামী ১২ দিন ধরে চলবে উৎসব।

দেশটিতে চলমান শ্রমিক অসন্তোষ উৎসব আয়োজনে কোনো ছাপ ফেলে নি। ফ্রান্সের পেনশন ব্যবস্থার সংস্কার নিয়ে সাম্প্রতিক মাসগুলোতে যে বিক্ষোভ চলছে তা উৎসবের মূলকেন্দ্র থেকে কিছুটা দূরে এবং উৎসব চলাকালীনও বিক্ষোভ চালিয়ে যাওয়ার পরিকল্পনা করেছে বিক্ষোভকারীরা।

তবে হলিউডে চিত্রনাট্যকারদের চলমান ধর্মঘট ফরাসি রিভেরা উৎসবে অপ্রত্যাশিত প্রভাব ফেলতে পারে।

জেমস ম্যানগোল্ডের 'ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য ডায়াল অব দ্য ডেসটিনি' এবং মার্টিন স্করসেসির 'কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন'-এর মতো বহুল প্রত্যাশিত বড় বাজেটের চলচ্চিত্র এই উৎসবে প্রদর্শিত হবে।

আগামী দেড় সপ্তাহের মধ্যে কানের রেড কার্পেটে নাটালি পোর্টম্যান, লিওনার্দো ডিক্যাপ্রিও, কেট ব্লানচেট, শন পেন, অ্যালিসিয়া ভিকান্দার, দ্য উইকেন্ড এবং স্কারলেট জোহানসনের মতো তারকারা উপস্থিত হবেন।

মঙ্গলবারের উৎসবে একটি উদ্বোধনী অনুষ্ঠান হবে, যেখানে সম্মানসূচক পালমে ডি'অর পুরস্কার গ্রহণ করবেন মাইকেল ডগলাস। উৎসবের সর্বোচ্চ পুরস্কার 'পালমে ডি'অর' নির্ধারণকারী জুরিদেরও পরিচয় করিয়ে দেওয়া হবে।

বছর জুরির নেতৃত্ব দিচ্ছেন সুইডিশ চলচ্চিত্র নির্মাতা রুবেন অস্টলুন্ড, যিনি গত বছর সামাজিক ব্যঙ্গাত্মক 'দ্য ট্রায়াঙ্গল অব স্যাডনেস'-এর জন্য সেরা সিনেমার পুরস্কার ঘরে তুলেছিলেন।

জুরি বোর্ডের বাকি সদস্যরা হলেন- ব্রি লারসন, পল দানো, ফরাসি পরিচালক জুলিয়া ডুকোরনাউ, আর্জেন্টিনার চলচ্চিত্র নির্মাতা দামিয়ান সিফ্রন, আফগান পরিচালক আতিক রাহিমি, ফরাসি অভিনেতা ডেনিস মেনোশেট, মরক্কোর চলচ্চিত্র নির্মাতা মরিয়ম তুরজানি এবং জাম্বিয়ান-ওয়েলশ পরিচালক রুঙ্গানো নিয়োনি।

রাতের উদ্বোধনী চলচ্চিত্র নির্বাচন নিয়ে কিছু বিতর্ক তৈরি হয়েছে।

ফরাসি অভিনেতা পরিচালক মাইওয়েন পরিচালিত অভিনীতজোয়ান দ্যু ব্যারিসিনেমাতে ডেপ পঞ্চদশ লুইয়ের চরিত্রে অভিনয় করেছেন।

গত বছর প্রাক্তন স্ত্রী অ্যাম্বার হার্ডের সঙ্গে আইনি লড়াইয়ের পর এটিই ডেপের প্রথম সিনেমা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়