শনিবার ২০ এপ্রিল ২০২৪, বৈশাখ ৭ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

রাজধানীতে গ্যাসের গন্ধ, আতঙ্কিত না হওয়ার অনুরোধ প্রতিমন্ত্রীর

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৪:০৩, ২৫ এপ্রিল ২০২৩

রাজধানীতে গ্যাসের গন্ধ, আতঙ্কিত না হওয়ার অনুরোধ প্রতিমন্ত্রীর

ছবি: ইন্টারনেট

ঈদে শিল্পকারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায় সঞ্চালন বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে যাওয়ায় (ওভার-ফ্লো) গন্ধ বাইরে আসছে। সোমবার রাত ১২ টার পর  ফেসবুক পোস্টে এতথ্য জানায় বিদ্যুৎ জ্বালানি খনিজ সম্পদ মন্ত্রণালয়।

নিয়ে নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে মন্ত্রণালয় বলেছে, ‘তিতাসের জরুরি টেকনিক্যাল টিম বিষয়টি নিয়ে কাজ করছে।পোস্টে তিতাস গ্যাসের হটলাইন নম্বর ১৬৪৯৬ তুলে ধরা হয়েছে।

মন্ত্রণালয়ের এই ফেসবুক পোস্ট নিজের ফেসবুক অ্যাকাউন্টে শেয়ার করেছেন বিদ্যুৎ, জ্বালানি খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। ওই ফেসবুক পোস্টে প্রতিমন্ত্রী লিখেছেন, ‘ঢাকার বেশ কয়েকটি জায়গায় গ্যাসের গন্ধ পাওয়ার খবরে নাগরিকদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করছি। ঢাকার গ্যাস বিতরণ কোম্পানি তিতাস গ্যাস কর্তৃপক্ষ এরই মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।

তবে প্রতিমন্ত্রী রাত ১২টার পর যখন এই ফেসবুক পোস্ট দেন, তখনো বিভিন্ন এলাকায় গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছিল।

এর আগে রাত ১১টার পর রাজধানীর মগবাজার, ইস্কাটন, রামপুরা, মহাখালী, পূর্ব রাজাবাজার, ক্রিসেন্ট রোড, বসুন্ধরা আবাসিক এলাকা, বাড্ডা হাজারীবাগের বাসিন্দারা এলাকায় গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ার কথা জানান। বিভিন্ন এলাকার মসজিদ থেকে মাইকে ঘোষণা দিয়ে গ্যাসের চুলা না জ্বালানো এবং দেশলাই না জ্বালানোর অনুরোধ জানানো হয়।

গ্যাস ছড়িয়ে পড়ার এই বিষয়টি প্রথমে রমপুরার স্থানীয় বাসিন্দারা জাতীয় জরুরি সেবার নম্বর ৯৯৯- ফোন দিয়ে জানালে ঘটনাস্থলে যায় পুলিশ। রামপুরার মোল্লাবাড়ি, রামপুরা বাজার তালতলা এলাকার রাস্তায় গ্যাসের গন্ধ পাওয়া যায়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়