মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪, ফাল্গুন ২১ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

রাজধানীর মার্কেটগুলো ৭ দিনের মধ্যে পরীক্ষা করবে রাজউক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫০, ৯ মার্চ ২০২৩

রাজধানীর মার্কেটগুলো ৭ দিনের মধ্যে পরীক্ষা করবে রাজউক

ছবি সংগৃহীত

আগামী দিনের মধ্যে রাজধানীর বেইজমেন্টের মার্কেটগুলো পরীক্ষা করার কথা জানিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) বৃহস্পতিবার ( মার্চ) সকালে গুলিস্তানে বিস্ফোরণস্থল পরিদর্শন করে কথা জানান রাজউক কর্মকর্তারা।

রাজউকের সদস্য (উন্নয়ন প্রশাসন) তন্ময় দাস বলেন, প্রথমে মার্কেট এবং রেস্তোরাঁর অনুমতি থাকতে হবে। দ্বিতীয়ত, কোনও বাজার বা রেস্তোরাঁ থাকলে বেসমেন্টে একটি বায়ুচলাচল ব্যবস্থা থাকতে হবে। আমরা শীঘ্রই জরিপ শুরু করব এবং বিষয়ে ভবন মালিকদের প্রাসঙ্গিক নোটিশ জারি করব,"

তিনি আরও জানান, আটটি জোনের মধ্যে ২৪টি সাব-জোনে জরিপ করা হবে।

তিন দিনেও সিদ্দিকবাজারে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনের ভবনের কাগজপত্র খুঁজে পাওয়া যায়নি। তন্ময় দাস বলেন, অনেক পুরোনো এই ভবনের নথি ম্যানুয়ালি রাখা। গতকাল বুধবার শবে বরাতের ছুটি থাকায় নথি খুঁজতে দেরি হয়েছে। কত তলার পারমিশন ছিল, সেটা নথি দেখলে জানা যাবে।

তিনি জানান, যে ভবনে বিস্ফোরণ হয়েছে, সেটি ভেঙে ফেলা হবে, নাকি সংস্কার করা হবে, তা দ্রুতই জানানো হবে।

গতকাল রাজউক জানিয়েছিল, সিদ্দিকবাজারের ক্ষতিগ্রস্ত সাততলা ভবনটি ৪৫ বছরের পুরোনো।

গত মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে কুইন স্যানিটারি মার্কেট হিসেবে পরিচিত সাততলা ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের সাততলা পাঁচতলা দুটি ভবনও ক্ষতিগ্রস্ত হয়। কুইন মার্কেটের সাততলা ভবনটির বেজমেন্ট, প্রথম দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়েছে। ভবনের দ্বিতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয়। রাজধানীর সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ২১ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়