বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, চৈত্র ১৪ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

গুচ্ছ থেকে সরে দাড়ালো জবি

নীলপদ্ম রায় প্রান্ত

প্রকাশিত: ১৩:২৭, ৬ এপ্রিল ২০২৩

গুচ্ছ থেকে সরে দাড়ালো জবি

ছবি: ইন্টারনেট

২০২২-২৩ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা থেকে সরে যাওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কর্তৃপক্ষ। জন্য একটি কমটি গঠন করা হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সভাপতি করা হয়েছে। আজ বৃহস্পতিবার ( এপ্রিল) অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।

বৃহস্পতিবার দুপুরে তথ্য নিশ্চিত করেছেন জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক . মো. আইনুল ইসলাম। তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, গুচ্ছ থেকে বেরিয়ে জবিতে ভর্তি কমিটি গঠন করা হয়েছে। কেন্দ্রীয় কমিটিতে থাকছেন ভিসি, ট্রেজারার, রেজিস্ট্রার এবং সব ডিন। ইউনিটভিত্তিক কমিটিতে আছেন, একজন ডিন বিভাগগুলোর চেয়ারম্যান।

সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক . আবুল কালাম মো. লুৎফর রহমান বলেন, ভর্তি কমিটির সভাপতি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে। সদস্য সচিব করা হয়েছে রেজিস্ট্রারকে। অন্য সবাই সদস্য। ইউনিটে ডিন আহবায়ক এবং একজন যুগ্ম আহবায়ক থাকবেন। অন্যরা থাকবেন সদস্য।

এর আগে গত সোমবার ( এপ্রিল) নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার জন্য অ্যাকাডেমিক কাউন্সিলে নেওয়া সিদ্ধান্তের দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করে শিক্ষক সমিতি। মানববন্ধন শেষে উপাচার্যের কক্ষে নিজস্ব পদ্ধতিতে ভর্তি নেওয়ার জন্য সিদ্ধান্ত দ্রুত বাস্তবায়ন ভর্তি পরীক্ষার জন্য  কমিটি করার আহ্বান জানিয়ে অবস্থান নেন শিক্ষকরা।

বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক . ইমদাদুল হককে ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি। তবে সোমবার জানিয়েছিলেন, আগামী শনিবার ( এপ্রিল) সিন্ডিকেটের সভা আহ্বান করা হয়েছে। এতে সব বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়