শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, বৈশাখ ৬ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

রাবির ভিসিকে অবরুদ্ধ করে শিক্ষার্থীদের স্লোগান

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৫:০০, ১২ মার্চ ২০২৩

রাবির ভিসিকে অবরুদ্ধ করে শিক্ষার্থীদের স্লোগান

ছবি: ইন্টারনেট

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের পাশে ভিসিকে অবরোধ করে রেখেছে শিক্ষার্থীরা। সময় ভিসিকে হিজড়া এবং মেয়রের দালাল বলে স্লোগান দিতে থাকেন তারা।

রোববার (১২ মার্চ) সকালে ভিসিকে বিনোদপুরে নিয়ে গিয়ে আলোচনা করতে চাইলে ঘটনা ঘটে।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর এবং প্রশাসনের উর্ধ্বতন কর্মকতারা ভিসিকে ঘিরে রেখে অপ্রীতিকর ঘটনা থেকে বাঁচানোর চেষ্টা করছেন।

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে গতকাল মধ্যরাত পর্যন্ত স্থানীয়দের সঙ্গে সংঘর্ষ হয়। সংঘর্ষের সময় বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেট এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। ছাড়া বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেট সংলগ্ন পুলিশ ফাঁড়ি আশপাশের দশের অধিক দোকানে আগুন দেয়া হয়েছে। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার (১১ মার্চ) বগুড়া থেকে 'ইসলাম ট্রাভেলস' এর বাসে করে রাজশাহী আসছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী আলামিন আকাশ। বাসের সিটে বসাকে কেন্দ্র করে গাড়ির ড্রাইভার শরিফুল সুপারভাইজার রিপনের সঙ্গে কথা কাটাকাটি হয় আকাশের। সন্ধ্যার দিকে বাস বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে পৌঁছালে, সেখানে আবারো কন্টাক্টরের সঙ্গে ঝামেলা হয় ওই শিক্ষার্থীর। তখন স্থানীয় এক দোকানদার এসে শিক্ষার্থীদের সঙ্গে তর্কে জড়ান। একপর্যায়ে উভয়ের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। তখন বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ঘটনাস্থলে জড়ো হন এবং স্থানীয় দোকানদাররে উপর চড়াও হন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়