বুধবার ০৭ ডিসেম্বর ২০২২, অগ্রাহায়ণ ২২ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

গ্রিসে হাত বাঁধা অবস্থায় ৩ অভিবাসীকে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২০, ২৭ অক্টোবর ২০২২

আপডেট: ১৪:২১, ২৭ অক্টোবর ২০২২

গ্রিসে হাত বাঁধা অবস্থায় ৩ অভিবাসীকে উদ্ধার

ছবিঃ সংগৃহীত

গ্রিসে হাত বাঁধা অবস্থায় অভিবাসীকে উদ্ধার এবং এবং চারজনকে আহত অবস্থায় উদ্ধার করেছে ফরাসি এনজিও এমএসএফ। গ্রিসের লেসবোস দ্বীপে মারধরের শিকার হয়েছিলেন ওই অভিবাসীরা। এমএসএফ জানায়, চিকিৎসক এবং সাহায্যকর্মী পরিচয় দিয়ে একদল অজ্ঞাত ব্যক্তি অভিবাসীদের ওপর হামলা চালায়।    

চিকিৎসা সেবা দেওয়া আন্তর্জাতিক ফরাসি এনজিও এমএসএফ মঙ্গলবার (২৫ অক্টোবর) জানিয়েছে, তাদের সদস্যরা ২০ অক্টোবর গ্রিক দ্বীপ লেসবোসে তিন ব্যক্তিকে হাত বাঁধা অবস্থায় এবং চারজনকে আহত অবস্থায় খুঁজে পেয়েছে। তাদের সবাই উদ্ধারের আগে মারধরের শিকার হয়েছেন বলে নিশ্চিত করেছে এমএসএফ।

লেসবোস দ্বীপে এমএসএফের প্রকল্প সমন্বয়ক টিও ডি পিয়াজা জানান, ঘটনার দিন অভিবাসীদের একটি দল আমাদের কাছে জরুরি সহযোগিতা চায়। আমরা ঘটনাস্থলে পৌঁছানোর পর সেখানে মানুষের চিৎকার কান্নার শব্দ শুনতে পাই।  

তিনি বলেন, আমরা সেখানে ২২ জন ব্যক্তিকে কান্নারত অবস্থায় দেখতে পাই। নারী, শিশু এবং পুরুষ অভিবাসীদের সবাই অত্যন্ত ভীত অবস্থায় ছিল। তাদের মধ্যে তিনজন ব্যক্তির হাত প্লাস্টিকের ব্যান্ড দিয়ে বাঁধা ছিল এবং অন্য চারজন আহত অবস্থায় ছিলেন।

অভিবাসীদের ভাষ্য অনুযায়ী এই কর্মকর্তা বলেন, একদল লোক তাদের ওপর আক্রমণ করেছিল যারা আমরা পৌঁছানোর আগেই সেখান থেকে পালিয়ে গিয়েছিল।

সাক্ষ্য মতে, সাত-আটজন ব্যক্তি চিকিৎসক চিকিৎসাকর্মী হওয়ার ভান করে এবং খাবার দেওয়ার নামে অভিবাসীদের সঙ্গে প্রতারণা করেছিল। পরে তাদের মারধর করা হয় বলে অভিযোগ করে ভুক্তভোগীরা।

এমএসএফ কর্তৃপক্ষ দ্রুত ঘটনাটি স্থানীয় পুলিশ কর্তৃপক্ষকে জানায় এবং আহত ব্যক্তিদের হাসপাতালে স্থানান্তর করতে সহায়তা করে। এছাড়া ঘটনার পরের দিনও অভিবাসী দলটিকে অনুসরণ করে প্রয়োজনীয় সহায়তা দেয় এমএসএফ।

ডক্টরস উইদাউট বর্ডারসের আগেও গ্রিসের লেসবোস সামোস দ্বীপে আসা অভিবাসীদের কাছ থেকে অনুরূপ সহিংসতার শিকার হওয়ার তথ্য পেয়েছিল। এনজিওটি ধরনের ঘটনা প্রতিরোধ প্রতিরোধে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের আগস্ট থেকে পর্যন্ত গ্রিক দ্বীপ লেসবোস এবং সামোসে ,২২৫ জন অভিবাসীকে জরুরি চিকিৎসা সেবা দিয়েছে ফরাসি এনজিও ডক্টরস উইদাউট বর্ডারস।

 

 

এইচ এস কে

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়