সোমবার ২০ মে ২০২৪, জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

কিশোর অপরাধীদের সংশোধনের বিষয়ে নির্দেশনা প্রধানমন্ত্রীর

জাতীয় ডেস্ক

প্রকাশিত: ১৩:১৮, ৯ এপ্রিল ২০২৪

কিশোর অপরাধীদের সংশোধনের বিষয়ে নির্দেশনা প্রধানমন্ত্রীর

ছবি: ইন্টারনেট

কিশোর অপরাধীদের সংশোধনের সুযোগ রেখে ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কারাগারে তাদের অন্যান্য আসামিদের সাথে না রাখার নির্দেশও দিয়েছেন।

সোমবার (০৮ই এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এসব নির্দেশনা দেন তিনি। বলেন, কিশোর অপরাধীদের সাথে অন্যান্য আসামীদের মতো ব্যবহার করা যাবে না।

সাম্প্রতিক সময়ে  রাজধানীসহ দেশের নানা যায়গায় কিশোর অপরাধ বাড়ছে। বিভিন্ন নামে গড়ে তোলা কিশোর গ্যাং যুক্ত হচ্ছে ভয়ানক সব অপরাধে।

স্বল্প বয়সী এসব কিশোরদের সংশোধনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় সমাজকল্যাণ মন্ত্রণালয়কে বেশ কিছু নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই নির্দেশনা দেন তিনি। বৈঠকে সভাপতিত্বে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের বিস্তারিত বিষয় তুলে ধরেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। তিনি জানান, কিশোর অপরাধীদের অপরাধ প্রবণতা কমিয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার জন্য বৈঠকে সুস্পষ্ট নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

কিশোর অপরাধীদের জেলখানায় অন্য কয়েদিদের সাথে না রাখতে এবং অন্য অপরাধীদের মতো করে বিবেচনা না করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি জানান, কিশোরদের অপরাধ প্রবণতা থেকে সরিয়ে আনতে কাউন্সিলিংসহ বিভিন্ন পদক্ষেপ নিতে সমাজকল্যাণ মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। বলেছেন, কিশোররা যাতে পরে অপরাধে না জড়ায়, সেদিকেও নজর দিতে হবে।

মন্ত্রিসভার বৈঠকে এম ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় আইন এবং জাতীয় লজিস্টিক নীতিমালার খসড়ার চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়