বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪, শ্রাবণ ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বন্যার মধ্যেই সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে কাল

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১১:৫৪, ৮ জুলাই ২০২৪

বন্যার মধ্যেই সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে কাল

ছবি: ইন্টারনেট

উজান থেকে নেমে আসা পানি এবং ভারী বৃষ্টিতে সিলেট, সুনামগঞ্জ, কুড়িগ্রাম ফেনীসহ দেশের ১৮ জেলায় বন্যা দেখা দিয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট বোর্ডের ৮৩ হাজার এইচএসসি পরীক্ষার্থী আগামীকাল মঙ্গলবার পরীক্ষায় বসছে। বন্যার কারণে পরীক্ষা প্রায় দশ দিন পিছিয়ে দেওয়া হলেও এখনও ডুবে আছে অনেকের বাড়ি-ঘরের আশপাশ। দুই দফা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে এলাকার যোগাযোগ ব্যবস্থা। পানি ভেঙে কেন্দ্রে পৌঁছানোই এখন পরীক্ষার্থীদের জন্য বড় চ্যালেঞ্জ।

সিলেটের ফেঞ্চুগঞ্জের গয়াসী গ্রামের রুহিত বিশ্বাসের বাড়ি থেকে সাত কিলোমিটার দূরে কাছিম আলী উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র। রুহিত জানায়, চারদিকে বন্যার পানি তাই কেন্দ্রে যেতে হবে নৌকায়। দুই দফা বন্যায় ব্যাঘাত ঘটেছে তার লেখাপড়ায়ও।

সিলেট বিভাগের চার জেলার প্রায় ৮৩ হাজার পরীক্ষার্থীর বেশিরভাগের অবস্থাই এমন। নিয়ে দুশ্চিন্তায় আছেন অভিভাবকেরাও। তাঁরা বলছেন, ঘরে পানি ঢোকার কারণে ছেলে-মেয়েরা ঠিকমতো পড়ালেখা করতে পারেনি। পরীক্ষায় কী আসবে, কী লিখবে তারা সবই অনিশ্চিত।

বন্যার কারণে সিলেট শিক্ষাবোর্ডে এইচএসসি পরীক্ষা জুলাই থেকে শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়। এরই মধ্যে সব প্রস্তুতিও নিয়েছে কর্তৃপক্ষ।

সিলেট শিক্ষাবোর্ডের চার জেলার ৩০৯টি প্রতিষ্ঠানের মোট ৮২ হাজার ৭৯৫ জন শিক্ষার্থী এবার এইচএসসিকে অংশ নিচ্ছে। আর সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার হবিগঞ্জে পরীক্ষা কেন্দ্র ৮৭টি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়