বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪, শ্রাবণ ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

সিলেট-সুনামগঞ্জে আবারও বন্যা!

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫০, ২ জুলাই ২০২৪

আপডেট: ১৭:৫১, ২ জুলাই ২০২৪

সিলেট-সুনামগঞ্জে আবারও বন্যা!

ছবি: ইন্টারনেট

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল আর অতিবৃষ্টিতে ডুবেছে জেলার বিভিন্ন উপজেলাসহ সিলেট নগরীর নদীতীরবর্তী বিভিন্ন ওয়ার্ড। এতে করে সিলেটে বন্যা পরিস্থিতি আবারও অবনতি হয়েছে। ফলে তৃতীয়বারের মতো সিলেট অঞ্চলে দেখা দিয়েছে বন্যা।

এদিকে, উজানের পাহাড়ি ঢল আর অতিবৃষ্ঠিতে সিলেটের সকল নদনদীর পানি বৃদ্ধি পাচ্ছে। সুরমা, কুশিয়ারা, সারিগোয়াইন নদীর পানি কানাইঘাট, জকিগঞ্জ, বিয়ানীবাজার, ফেঞ্চুগঞ্জ, শেরপুর ও গোয়াইনঘাট পয়েন্টে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানিবন্দি হয়ে পড়েছেন কয়েকলাখ মানুষ। আবহাওয়া অফিসের তথ্যমতে গত ২৪ ঘন্টায় সিলেটে ২৯৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এদিকে, ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জেও বন্যার অবনতি হয়েছে। বিপদসীমার ২৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে সুরমা নদীর পানি। সেই সাথে যাদুকাটা, খাসিয়ামারা, চেলা সহ অন্য নদীর পানি বিপদসীমার ওপরে রয়েছে।

পানিবন্দী হয়ে পড়েছেন লক্ষাধিক মানুষ। তাহিরপুরের শক্তিয়ারখলার ১০০ মিটার ডুবন্ত সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় তাহিরপুরের সাথে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। গত দুইদিনের ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে সুরমা নদীর পানি দ্রুত গতিতে বৃদ্ধি পেয়ে নদী তীরবর্তী লোকালয়ে প্রবেশ করে। পনেরো দিনের ব্যবধানে দুইবারের বন্যায় ভোগান্তিতে বানভাসি মানুষ।

বন্যা পরিস্থিতি মোকাবিলায় শুকনো খাবার ও নগদ অর্থ মজুদ রয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়