মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, অগ্রাহায়ণ ২২ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ব্রিটিশ ফুটবলারদের স্ত্রীরা-বান্ধবীর থাকছেন লাক্সারি যে ক্রুজে

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:২৮, ২৩ নভেম্বর ২০২২

আপডেট: ১৪:৩২, ২৩ নভেম্বর ২০২২

ব্রিটিশ ফুটবলারদের স্ত্রীরা-বান্ধবীর থাকছেন লাক্সারি যে ক্রুজে

ছবি সংগৃহীত

সারাবিশ্বের ফুটবলপ্রেমীদের নজর এখন কাতারে। বিশ্বকাপ উন্মাদনায় যারা কাতার পা রাখছেন সেসব অতিথিদের আপ্যায়নে কোনো কমতি রাখেনি মধ্যপ্রাচ্যের তেল সমৃদ্ধ দেশটিতে। যার একটি উদাহরণ দেখা গেলো ইংল্যান্ড ফুটবল দলের খেলোয়াড়দের বান্ধবী-স্ত্রীসহ স্বজনদের জন্য দেওয়া বিলাসবহুল ক্রুজ দেখে।

প্রায় এক বিলিয়ন পাউন্ড মূল্যের এই ক্রুজে যেসব সুবিধা রয়েছে তা একটি পাঁচতারকা হোটেলের চেয়ে কম নয়। যে কারণে ইংল্যান্ডের সব ফুটবলারদের বান্ধবী বা স্ত্রী ও পরিবারের সদস্যরা এই ক্রুজে থাকছেন।

জানা গেছে, ‘সমুদ্রে অত্যাধুনিক মহানগর’ খ্যাত ক্রুজটির নাম ‘এমএসসি ওয়ার্ল্ড ইউরোপা’। যা বিশ্বের বৃহত্তম ক্রুজ জাহাজের মধ্যে একটি। গত মার্চে পাল তোলা এই ক্রুজে ৩৩টি বার এবং ক্যাফে ১৪টি পুল, ১৩টি ডাইনিং ভেন্যু, ৭টি সুইমিং পুল রয়েছে। এই ক্রুজে প্রায় ৭০০০ জনের থাকার ব্যবস্থা রয়েছে।

এই ক্রুজে ২৫০০টিরও বেশি কেবিন রয়েছে। এর রেস্তোরাঁয় সারা বিশ্বের বিভিন্ন দেশের খাবার পাওয়া যায়। কন্টিনেন্টাল খাবারও পাওয়া যায় যাতে কোনো ফ্যানকেই সমস্যায় পড়তে না হয়।

২১তলা সমান উচ্চতার এই ক্রুজের ওজন ২ লাখ ১৫ হাজার ৮৬৩ টন। পুরো বিশ্বকাপ চলাকালীন ক্রুজটি দোহার সমুদ্র সৈকতে দাঁড়িয়ে থাকবে।

সূত্র :এমএসএন, আজতাক

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়