সোমবার ০২ অক্টোবর ২০২৩, আশ্বিন ১৭ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

‘দেশের অর্থনীতি ভালো না যারা বলছেন, তারা অর্থনীতি বোঝেন না’

অর্থনীতি ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৬, ৩১ আগস্ট ২০২৩

‘দেশের অর্থনীতি ভালো না যারা বলছেন, তারা অর্থনীতি বোঝেন না’

ছবি সংগৃহীত

বিশ্বে অর্থনীতি নানাভাবে চাপে থাকলেও বাংলাদেশের অর্থনীতি ভালো চলছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী মুস্তফা কামাল। তিনি বলেন, যারা বলছেন দেশের অর্থনীতির অবস্থা ভালো না, আসলে তারা অর্থনীতি বোঝেন না।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে সচিবালয়ে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সৌজন্য সভা শেষে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, আমরা যখন দায়িত্ব নেই তখন মূল্যস্ফীতি ছিল ১২. শতাংশ। এরপর অধিকাংশ সময় ছিল শতাংশের মধ্যে; আদারওয়াইজ দশমিক শতাংশ। কে বলেছে বাংলাদেশের অর্থনীতি খারাপ পরিস্থিতিতে? বিশ্বে অর্থনীতি নানাভাবে চাপে থাকলেও বাংলাদেশের অর্থনীতি ভালো চলছে। যতটুকু খারাপ হয়েছে তা বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতির কারণে।

এর আগে ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন অর্থমন্ত্রী। বৈঠক প্রসঙ্গে মুস্তফা কামাল বলেন, উনারা একেকজন একেক খাত নিয়ে কাজ করেন। কেউ বিদ্যুৎ-জ্বালানি, কেউ কৃষি, আবার কেউ অন্য বিষয় নিয়ে কাজ করেন। নিজ নিজ জায়গা থেকে তারা বিনিয়োগের প্রস্তাব দিয়েছেন। তারা বাংলাদেশকে লার্জেস্ট নবম কনজ্যুমার মার্কেট কান্ট্রি হিসেবে আখ্যায়িত করে বিনিয়োগ করতে চান। তারা আগ্রহ দেখিয়েছেন কৃষি, জ্বালানি সার্ভিস খাতে।

অর্থমন্ত্রী বলেন, তারা বলেছেন, ব্যবসার সুযোগ করে দিন, আমরা বিনিয়োগ করতে চাই। সেজন্য কিছু ট্যাক্সের সুবিধা চান। আমরা বলেছি, অনেক কিছু আছে আগে থেকে। নতুন সুবিধার জন্য এনবিআর সঙ্গে বসতে হবে। মূলত কৃষি সার্ভিস খাতে আগ্রহ তাদের। তারা ডিজিটাল পেমেন্টের সাপোর্ট চেয়েছেন।

মুস্তফা কামাল বলেন, সরকারের ওপর আস্থা আছে বলেই তারা বাংলাদেশে বিনিয়োগ করতে চান। আশা করছি যুক্তরাষ্ট্রের বিনিয়োগ আরও বাড়বে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়